‘নেক্সটভিআর’ কিনছে অ্যাপল?

এবার ‘ভার্চুয়াল ইভেন্ট ব্রডকাস্টিং’ প্রতিষ্ঠান ‘নেক্সটভিআর’-কে কিনছে অ্যাপল। অন্তত সেরকমটাই দাবি করা হয়েছে ৯টু৫ ম্যাকের এক প্রতিবেদনে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2020, 07:41 AM
Updated : 5 April 2020, 07:41 AM

৯টু৫ ম্যাকের সাম্প্রতিক এক প্রতিবেদন বলছে, অ্যাপলের মালিকানায় চলে যাচ্ছে নেক্সটভিআর। মালিকানা হাতবদলে লেনদেন হতে পারে দশ কোটি ডলারের। তবে, এখনও পুরো প্রক্রিয়া সম্পন্ন হয়নি। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের।

এরই মধ্যে অ্যাপলের কোনো একটি অঙ্গ প্রতিষ্ঠান অধিকাংশ নেক্সটভিআর প্রকৌশলীকে নিয়োগ দিয়েছে এবং তাদেরকে কুপার্টিনো এলাকায় চলে আসতে বলেছে। - দাবি করা হয়েছে ৯টু৫ ম্যাকের প্রতিবেদনে। উল্লেখ্য, অ্যাপলের প্রধান কার্যালয় যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের কুপার্টিনোতে।

মালিকানা হাতবদল প্রসঙ্গে জানতে অ্যাপল এবং নেক্সটভিআর-কে মন্তব্য জানানোর অনুরোধ করেছে এনগ্যাজেট।

অ্যাপল ঠিক কী কাজে নেক্সটভিআর-এর প্রযুক্তি ব্যবহার করবে, সে সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। কনসার্ট ও খেলাধুলাবিষয়ক অনুষ্ঠানের ভার্চুয়াল রিয়েলিটি সংস্করণ আয়োজনের মতো প্রযুক্তি রয়েছে নেক্সটভিআর-এর হাতে। তবে, শুধু ভিআর প্রযুক্তির জন্য নেক্সটভিআর-কে না-ও কিনতে পারে অ্যাপল। গত বছর থেকেই আর্থিকভাবে ভালো নেই নেক্সটভিআর। বাজার ভিআর থেকে এআর-এর দিকে ঝুঁকে যওয়ায় ২০১৯ সালে বেশ কিছু তহবিল হাতে পায়নি প্রতিষ্ঠানটি।

সম্ভবত নেক্সট ভিআর-এর ‘নো-হাও-টু-এআর’ প্রযুক্তির জন্যই প্রতিষ্ঠানটির দিকে হাত বাড়িয়েছে অ্যাপল।