স্কাইপ ‘মিট নাও’: অ্যাপ ইনস্টলও লাগবে না

নতুন ‘মিট নাও’ কল সুবিধা নিয়ে এসেছে স্কাইপ। প্রতিষ্ঠানটি জানিযেছে, খুব সহজে তিনটি ক্লিকের মাধ্যমেই ‘মিট নাও’ ব্যবহার করে অনলাইন মিটিং করতে পারবেন ব্যবহারকারীরা। লাগবে না ‘সাইন আপ’ বা স্কাইপ ইনস্টল করা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2020, 08:08 AM
Updated : 4 April 2020, 08:22 AM

করোনাভাইরাস সংক্রমণ এড়াতে ঘরে বসেই কাজ করছেন বিশ্বের লাখো কর্মী, যোগাযোগ রাখছেন পরিবারের বিচ্ছিন্ন সমস্যরা। অধিকাংশই কাজ সংশ্লিষ্ট যোগাযোগের জন্য বেছে নিয়েছেন ভিডিও কনফারেন্সিং অ্যাপ জুম। সাম্প্রতিক এক প্রতিবেদনে এনগ্যাজেট মন্তব্য করেছে, ব্যবহার সহজ হওয়ার কারণেই জুমের দিকে ঝুঁকেছেন মানুষ। এবার ওই ধারায় শামিল হলো স্কাইপও। নিয়ে এলো নিজেদের নতুন ‘মিট নাও’ কল সুবিধা। স্কাইপ অ্যাপ ইনস্টল করা না থাকলেও সেবাটি ব্যবহার করা সম্ভব হবে স্কাইপ ওয়েবসাইটে গিয়ে। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের।

চাইলেই তিনটি ক্লিকের মাধ্যমে ‘ফ্রি মিটিং’ তৈরি করা এবং তা শেয়ার করা যাবে। স্কাইপ অ্যাপ ইনস্টল না করেই সরাসরি ওয়েব ব্রাউজার থেকে ব্যবহার করা যাবে সেবাটি।- জানিয়েছে স্কাইপ। মাইক্রোসফট মালিকানাধীন প্রতিষ্ঠানটি যে আদতেও ‘মিট নাও’ –এর ব্যবহার সহজ করতে চেয়েছে, তা তাদের সাম্প্রতিক এক টুইট থেকেই বোঝা যায়।

‘মিট নাও’-এর খবর জানিয়ে ওই টুইটে মাইক্রোসফট লিখেছে, “নতুন সহজ, ঝামেলাহীন উপায়ে স্কাইপ জীবনের গুরুত্বপূর্ণ মানুষের সঙ্গে সংযুক্ত হোন, কোনো সাইন-আপ বা ডাউনলোডের প্রয়োজন নেই”।