অ্যাপল স্টোরে ফাঁস নতুন আইফোনের নাম

অনলাইন অ্যাপল স্টোরে ফাঁস হয়েছে নতুন ৪.৭ ইঞ্চি বাজেট আইফোনের নাম। নতুন এই ডিভাইসটি নিয়ে নানা গুজবের মাঝে এবার ধারণা করা হচ্ছে আইফোন এসই নামেই উন্মোচন করা হবে আইফোনটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2020, 10:44 AM
Updated : 3 April 2020, 02:53 PM

অ্যাপল স্টোরে দেখা গেছে বেলকিনের নতুন স্ক্রিন প্রটেক্টর। আর এতে বলা হয়েছে প্রটেক্টরটি আইফোন এসই, আইফোন ৮ এবং আইফোন ৭-এর জন্য-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

নতুন এই বাজেট আইফোনের নাম ও স্পেসিফিকেশন নিয়ে বেশ কিছু দিন ধরেই গুজব চলে আসছিলো। আইফোন ৯ বা আইফোন এসই ২ এই দুই নাম শোনা গেছে বারবারই।

এর আগে অ্যাপল বিষয়ক খবরের সাইট ৯টু৫ম্যাকও বলেছে ডিভাইসটির নাম হবে আইফোন এসই। সাদা, কালো এবং লাল রঙে ৬৪, ১২৮ বা ২৫৬ গিগাবাইট স্টোরেজ অপশনে সম্ভবত পাওয়া যাবে ডিভাইসটি। আর এতে ব্যবহার করা হবে এ১৩ প্রসেসর।

নতুন এই আইফোনটির বাহ্যিক নকশা আইফোন ৮-এর মতো হবে বলে আগেই ধারণা ছিলো। এবার ডিভাইসটির জন্য বেলকিনের স্ক্রিন প্রটেক্টর আইফোন ৮ এবং ৭ মডেলের সঙ্গে মিলে যাওয়ায় সে ধারণা আরও কিছুটা পোক্ত হলো।

অনলাইন অ্যাপল স্টোরে ৫.৫ ইঞ্চি পর্দার জন্যও বেলকিনের একটি স্ক্রিন প্রোটেক্টর রাখা হয়েছে। তবে এই স্ক্রিন প্রটেক্টরগুলো আইফোন ৭ প্লাস এবং আইফোন ৮ প্লাসের জন্য।

এর আগে ২০১৬ সালের মার্চ মাসে ৩৯৯ মার্কিন ডলারে আইফোন এসই মডেল বাজারে আনে অ্যাপল। ৪ ইঞ্চি পর্দার এই আইফোনটির নকশা আইফোন ৫-এর মতো এবং স্পেসিফিকেশন আইফোন ৬এস-এর মতো।