‘কমিউনিটি হেল্প’ ফিচারের পরিধি বাড়াচ্ছে ফেইসবুক

করোনাভাইরাস বাস্তবতায় নিজেদের সেবার ‘নজিরবিহীন’ চাহিদা দেখছে ফেইসবুক। আর তাই হয়তো প্রতিবেশীদের সহায়তা করতে ব্যবহারকারীদের উদ্বুদ্ধ করছে প্রতিষ্ঠানটি। কাজটি করতে ‘কমিউনিটি হেল্প’ ফিচারের পরিধি বাড়াচ্ছে সামাজিক যোগাযোগ নেটওয়ার্কটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2020, 02:23 PM
Updated : 1 April 2020, 02:23 PM

নতুন আপডেটের পর ‘কমিউনিটি হেল্প’ ফিচারে পোস্ট করার মাধ্যমে যানবাহন, মুদি সামগ্রী, শিশুদের সামগ্রী এবং স্বেচ্ছাসেবামূলক কাজের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারবেন ফেইসবুক ব্যবহারকারীরা। একইভাবে সাহায্য চেয়েও পোস্ট করা সম্ভব হবে। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের।

চাইলেই ফিল্টারের সাহায্যে কাঙ্খিত সাহায্য খুঁজে পাওয়া সম্ভব হবে এবং যিনি সাহায্য চাইছেন তাকে খুঁজে বের করা যাবে। ওই পেইজে তহবিল সংগ্রাহক এবং ফেইসবুকের করোনাভাইরাস তথ্য কেন্দ্রের লিংকও দেওয়া থাকবে।

এর আগে কোনো প্রাকৃতিক দূর্যোগ চলাকালে নিজেদের ‘ক্রাইসিস রেসপন্স’ টুল হিসেবে ‘কমিউনিটি হেল্প’ ফিচারটি নিয়ে আসতো ফেইসবুক। দেখা যেতো, অঞ্চলভেদে প্রাকৃতিক দূর্যোগ বা অন্য কোনো জরুরি অবস্থায় ফেইসবুকে চলে এসেছে ‘কমিউনিটি হেল্প’ অপশনটি।

বর্তমান করোনভাইরাস প্রেক্ষাপটেও অনেকটা সেরকমই হয়েছে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা এবং ফ্রান্সে এরই মধ্যে চলে এসেছে ফিচারটি। অন্যান্য আরও অনেক দেশে “আগামী কয়েক সপ্তাহের মধ্যে” ফিচারটি চলে আসার কথা রয়েছে।