এপ্রিলে ওয়ানপ্লাস ৮ এবং ৮ প্রো দেখাবে ওয়ানপ্লাস

এপিলের ১৪ তারিখে নিজেদের এ বছরের ফ্ল্যাগশিপ ফোনের ব্যাপারে ঘোষণা দেবে ফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস। সম্ভবত ফোন দুটির নাম হবে ওয়ানপ্লাস ৮ এবং ৮ প্রো।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2020, 04:10 PM
Updated : 30 March 2020, 04:10 PM

এ বছর ডিজিটাল আয়োজনের মাধ্যমে ডিভাইস উন্মোচন করবে ওয়ানপ্লাস। আসন্ন ফোন দুটিতে ৫জি সংযোগ এবং ১২০ হার্টজ পর্দার দেখা মিলবে বলে জানা গেছে। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

বছরখানেক আগের মডেল ওয়ানপ্লাস ৭ এবং ৭ প্রো-তে ৯০ গিগাহার্টজ পর্দা দেখেছিলেন প্রযুক্তিপ্রেমীরা। আর এবারের মডেলে দেখবেন ১২০ গিগাহার্টজ পর্দা। নতুন ফিচারের কারণে গতবারের তুলনায় এবার স্মার্টফোন দুটির দাম বেশি হবে বলে ভবিষ্যদ্বাণী করেছিলেন ওয়ানপ্লাস প্রধান নির্বাহী পিট লাউ।        

“আমরা সবসময়ই দামের হিসেবটি মাথায় রেখে সেরা পণ্য তৈরি করার একটি অবস্থান মেনে চলি। নতুন প্রযুক্তির কারণে খরচ বেড়েছে, ফলে ৪জি পণ্যের তুলনায় দামও বেশি হবে।” – চলতি মাসের শুরুতে এক সাক্ষাৎকারে বলেছিলেন লাউ।

শোনা যাচ্ছে, ওয়ানপ্লাসের নতুন মডেল দুটিতে সামনের ক্যামেরার জন্য ‘হোল-পাঞ্চ’ পর্দা থাকবে, প্রসেসর হিসেবে দেখা মিলবে স্ন্যাপড্রাগন ৮৬৫-এর এবং নতুন ‘টিল’ রং-ও চোখে পড়বে। পরবর্তীতে সাশ্রয়ী দামের ওয়ানপ্লাস ৮ লাইট আসবে বলেও শোনা যাচ্ছে।

তবে, পুরোপুরি নিশ্চিত খবর পেতে অপেক্ষা করতে হবে এপ্রিলের ১৪ তারিখ পর্যন্ত।