করোনাভাইরাস ঠেকাতে অ্যালফাবেটের ৮০ কোটি ডলার

মহামারী আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাস মোকাবেলায় ৮০ কোটি মার্কিন ডলারের বেশি অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছে গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2020, 12:48 PM
Updated : 29 March 2020, 12:48 PM

শুক্রবার প্রতিষ্ঠান প্রধান সুন্দার পিচাই বলেন মেডিক্যাল সরঞ্জাম উৎপাদনের তহবিল এবং রাষ্ট্র, স্বাস্থ্য সংস্থা এবং ব্যবসায় বিজ্ঞাপনী ক্রেডিট হিসেবে এই অনুদান দেওয়া হবে-- খবর বার্তাসংস্থা রয়টার্সের।

মাজিদ গ্লাভ অ্যান্ড সেইফটির সঙ্গে কাজ করছে অ্যালফাবেট। লক্ষ্য ২০ থেকে ৩০ লাখ মাস্ক উৎপাদনের। পিচাই বলেন, জীবন রক্ষাকারী মেডিক্যাল ডিভাইস এবং ব্যক্তিগত সুরক্ষা উপকরণের উৎপাদন বাড়াতে আর্থিক সহায়তা দেওয়া হবে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে। এদের মধ্যে অর্ধেকেরও বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইউরোপের দুটি দেশ ইতালি ও স্পেনে।

চীনের উহান থেকে সংক্রমণ শুরু হলেও তা এখন বিশ্বের ২০৩টি দেশ ও অঞ্চলে পৌছে গিয়ে ছয় লাখ ৬২ হাজার ৭৫১ জনকে আক্রান্ত করেছে। এদের মধ্যে ১২০টি দেশ ও অঞ্চল থেকে মৃত্যুর খবর এসেছে বলে জানিয়েছে রয়টার্স।

ছোট এবং মাঝারি ব্যবসাগুলোকে ৩৪ কোটি মার্কিন ডলারের বিজ্ঞাপনী ক্রেডিট দেবে অ্যালফাবেট। পাশাপাশি ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন এবং অনেক রাষ্ট্রীয় সংস্থাকে ২৫ কোটি মার্কিন ডলারে বিজ্ঞাপনী অনুদান দেওয়া হবে বলে ব্লগ পোস্টে জানিয়েছেন পিচাই।