গুগল ডুয়ো গ্রুপ কলিংয়ে কথা বলতে পারবে ১২ জন

গুগল ডুয়ো চ্যাট অ্যাপের গ্রুপ কলে এখন থেকে অংশ নিতে পারবেন ১২ জন। আগে ডুয়োর এক একটি গ্রুপ কলে যোগ দিতে পারতেন সর্বোচ্চ আট জন ব্যবহারকারী।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2020, 11:40 AM
Updated : 28 March 2020, 11:40 AM

আরও বেশি মানুষকে সংযুক্ত করতে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে সহায়তা করতে পারবে গুগল ডুয়ো’র নতুন এ আপডেটটি। শুক্রবার বিষয়টি নিশ্চিত করে টুইট করেছেন গুগলের পণ্য ব্যবস্থাপনার জ্যেষ্ঠ পরিচালক শানাজ আহারি লেমেলসন। -- খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

“বিশ্বব্যাপী ব্যবহারকারীদেরকে প্রিয় মানুষের সঙ্গে সংযুক্ত হতে সহায়তা করছে ডুয়ো। এ মূহূর্তে গ্রুপ কলিংয়ের গুরুত্বটা তা আমরা বুঝতে পারছি। গ্রুপ কলিংয়ে অংশগ্রহণকারীর সংখ্যা আমরা আট জন থেকে ১২ জন করেছি আজ থেকে। আরও আসছে।” – বলেছেন লেমলসন।

উল্লেখ্য, গ্রুপ চ্যাটিংয়ে অ্যাপলের ফেইসটাইমে একসঙ্গে ৩২ জন, স্কাইপে ৫০ জন এবং জুমের বিনামূল্য সংস্করণে ১০০ জন কথা বলতে  পারেন। আর হাউজপার্টি অ্যাপের মাধ্যমে গ্রুপ কলে সর্বোচ্চ আট জন পর্যন্ত কথা বলা সম্ভব হয়।

মোবাইল অ্যাপ্লিকেশন বিশ্লেষণা প্রতিষ্ঠান অ্যাপ অ্যানির তথ্য অনুসারে,  সম্প্রতি করোনাভাইরাস বাস্তবতায় বেশ জনপ্রিয়তা লাভ করেছে হাউজপার্টি অ্যাপটি। নিউজিল্যান্ডে ছয় দিনে এক হাজার ১৪৩ তম র‌্যাংকিং থেকে ১ নম্বরে উঠে এসেছে হাউজপার্টি। হিসেবে গুগল ডুয়ো অংশগ্রহণকারী সংখ্যা ১২ জন পর্যন্ত বাড়িয়ে হাউজপার্টির চেয়ে এগিয়ে গেলেও, পিছিয়ে রয়েছে একই ধরনের অন্যান্য সেবাগুলোর তুলনায়।

বর্তমানে সুবিধাটি পাওয়া গেলেও সব ঠিক হয়ে যাওয়ার পর ডুয়ো কলের অংশগ্রহণকারী আবারও আট জনে ফিরিয়ে নেওয়া হবে কিনা তা পরিষ্কার নয়।

এদিকে, সম্প্রতি নিজেদের জি স্যুট এবং জি স্যুট সাবস্ক্রাইবারের অংশগ্রহণকারী সংখ্যা ২৫০ জন পর্যন্ত বাড়িয়েছে গুগল।