করোনাভাইরাস মোকাবেলায় মাস্ক অনুদান ফেইসবুকের

করোনাভাইরাস মোকাবেলায় স্বাস্থ্য কর্মীদের আরও সুরক্ষা সরঞ্জাম দিয়ে সহায়তা করতে জরুরী অবস্থার জন্য মজুদ করা প্রতিষ্ঠানের সাত লাখ ২০ হাজার মাস্ক অনুদান দিয়েছে ফেইসবুক, রোববার এমনটাই জানিয়েছেন প্রতিষ্ঠান প্রধান মার্ক জাকারবার্গ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2020, 08:23 AM
Updated : 23 March 2020, 08:23 AM

এক পোস্টে জাকারবার্গ বলেন, “সহায়তার উদ্দেশ্যে, জরুরী অবস্থার জন্য মজুদ করা সাত লাখ ২০ হাজার মাস্ক অনুদান দিয়েছে ফেইসবুক, মহামারী যদি চলতে থাকে সে বিষয়টি বিবেচনা করে এই মাস্কগুলো কিনে রাখা হয়েছিলো।”

আরও অনেক কিছু অনুদান দিতে ফেইসবুক কাজ করছে বলে জানিয়েছেন জাকারবার্গ-- খবর বার্তাসংস্থা রয়টার্সের।

করোনাভাইরাসের কারণে মার্কিন যুক্তরাষ্ট্রে বেড়েছে সুরক্ষা মাস্কের চাহিদা। সামনের ১৮  মাসে দেশটির ফার্মাসিউটিক্যালস এবং মেডিক্যাল সরঞ্জাম সরবরাহকারী প্রতিষ্ঠান ন্যাশনাল স্টকপাইল থেকে ৫০ কোটি মাস্ক কেনার লক্ষ্য নিয়েছে মার্কিন ডিপার্টমেট অফ হেলথ অ্যান্ড হিউম্যান সার্ভিসেস।

মহামারি আকারে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে বিভিন্ন অঙ্গরাজ্যের নেওয়া পদক্ষেপের কারণে এই মুহুর্তে যুক্তরাষ্ট্রে প্রতি চার বাসিন্দার একজন ‘ঘরবন্দি’ থাকার নির্দেশনার আওতায় পড়েছেন।

হু হু করে বাড়তে থাকা ভাইরাসের সংক্রমণ কমিয়ে আনতে ক্যালিফোর্নিয়া, নিউ ইয়র্ক, ইলিনয় ও কানেকটিকাটের পর নিউ জার্সির গভর্নরও যুক্তরাষ্ট্রজুড়ে অঙ্গরাজ্যের বাসিন্দাদের চলাফেরায় ব্যাপক বিধিনিষেধ আরোপ করেছেন।