করোনাভাইরাস আক্রান্তের অ্যাকাউন্ট স্থগিত করতে পারে উবার

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বা আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে এমন যাত্রী ও চালকদের অ্যাকাউন্ট সাময়িকভাবে বরখাস্ত করা হতে পারে বলে বুধবার নোটিফিকেশন পাঠিয়েছে রাইড হেইলিং প্রতিষ্ঠান উবার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 March 2020, 05:12 PM
Updated : 11 March 2020, 05:12 PM

আক্রান্ত কিছু দেশে ইতোমধ্যেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে জনস্বাস্থ্য কর্মকর্তাদের সমর্থন দিতে উবারের দল কাজ করছে বলেও জানানো হয়েছে-- খবর বার্তাসংস্থা রয়টার্সের।

করোনাভাইরাস নিয়ে প্রতিষ্ঠানের বিস্তারিত নীতিমালা ওয়েবসাইটে দিয়েছে উবার। পরিস্থিতি সামাল দিতে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে তাও উল্লেখ করেছে প্রতিষ্ঠানটি।

উবারের পক্ষ থেকে বলা হয়, “পরামর্শদাতা এক স্বাস্থ্য বিশেষজ্ঞের উপদেশ মেনে কাজ করতে আমাদের একটি আলাদা বৈশ্বিক দল রয়েছে, আমরা যে দেশগুলোতে সেবা দিয়ে থাকি সব দেশেই তারা পদক্ষেপ নিচ্ছে।”

“ইতোমধ্যেই আমরা করোনাভাইরাস আক্রান্ত কিছু চালককে সহায়তা করেছি এবং শীঘ্রই বিশ্বজুড়ে এই পদক্ষেপ নিতে আমরা কাজ করছি।”

গত মাসেই মেক্সিকোর ২৪০ জন ব্যবহারকারীর অ্যাকাউন্ট স্থগিত করেছে উবার। এই ব্যবহারকারীরা করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসে থাকতে পারেন বলে এই ব্যবস্থা নিয়েছে প্রতিষ্ঠানটি।

শনিবার উবারের পক্ষ থেকে বলা হয়, করোনাভাইরাস আক্রান্ত চালক বা যাদেরকে ১৪ দিনের পর্যবেক্ষণে রাখা হয়েছে তাদেরকে ক্ষতিপূরণ দেওয়া হতে পারে।