করোনাভাইরাস: অনলাইনে ক্লাস নেবে স্ট্যানফোর্ড

করোনাভাইরাস বাস্তবতায় পাল্টে গেছে বিশ্ব চিত্র। প্রযুক্তি খাতসহ প্রায় সব খাতই মুখোমুখি হচ্ছে নানা রকমের চ্যালেঞ্জের। এবার করোনভাইরাসের কারণে অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত জানিয়েছে স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 March 2020, 03:04 PM
Updated : 8 March 2020, 03:04 PM

ক্যাম্পাসে কোভিড-১৯ করোনাভাইরাসের সংক্রমণ ঝুঁকি কমাতেই অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্তটি জানিয়েছে স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি। মার্চের ৯ তারিখ থেকেই ক্যাম্পাসে আর কোনো ক্লাস না নিতে অধ্যাপকদের উদ্দেশ্যে আহবান জানিয়েছে শিক্ষা প্রতিষ্ঠানটি। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেটের।      

অধ্যাপকদের অনলাইনে ক্লাস নিতে এবং শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস করতে যাতে অসুবিধা না হয়, সেজন্য “আরও নির্দেশিকা ও সরঞ্জাম” সরবরাহ করার কথাও বলেছে স্ট্যানফোর্ড কর্তৃপক্ষ। ফাইনাল পরীক্ষার সময়ও পিছিয়ে দেওয়া হয়েছে। যখন সম্ভব হবে, তখন ফাইনাল পরীক্ষা নেবে বলে জানিয়েছে স্ট্যানফোর্ড এমনটাই উল্লেখ করা হয়েছে এনগ্যাজেটের প্রতিবেদনে।

তবে, অনলাইন ক্লাসের ক্ষেত্রে অধ্যাপকদেরকে নিয়মিত ‘হোম এক্সাম’ নিতে হবে। স্ট্যানফোর্ড কিন্তু নিজেদের দুয়ার বন্ধ রাখবে না। স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি ক্যাম্পাস খোলা থাকবে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।