করোনাভাইরাস: ভারতে শাওমি ও রিয়েলমি’র ইভেন্ট বাতিল

করোনাভাইরাসের কারণে ভারতে নিজেদের পণ্য উন্মোচন আয়োজন বাতিল করেছে শাওমি ও রিয়েলমি। মঙ্গলবার আয়োজন বাতিল হওয়ার খবর সম্পর্কে নিশ্চিত করেছে প্রতিষ্ঠান দুটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2020, 04:03 PM
Updated : 3 March 2020, 04:03 PM

করোনাভাইরাসের কারণে ভারতে প্রযুক্তিখাতে এবারই প্রথমবারের মতো বড় কোনো আয়োজন বাতিল হলো। -- খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস’র।

মার্চের ১২ তারিখ নিজেদের নতুন রেডমি নোট সিরিজ দেখানোর কথা ছিল শাওমির। অন্যদিকে, মার্চের ৫ তারিখ নিজেদের রিয়েলমি ৬ এবং ৬ প্রো সিরিজ দেখাবে বলে জানিয়েছিল রিয়েলমি। কিন্তু করোনাভাইরাস প্রেক্ষাপটে পাল্টে গেছে ওই চিত্র। দুটি আয়োজনই ‘ডিজিটাল-অনলি’ করার সিদ্ধান্ত জানিয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান দুটি। আগ্রহীরা চাইলে শাওমি ও রিয়েলমি’র সামাজিক মাধ্যম চ্যানেল এবং ওয়েবসাইট থেকে স্ট্রিম করে দেখতে পারবেন নতুন পণ্য উন্মোচন।

“আমরা মার্চে মাঠে কোনো আয়োজন করতে পারছি না। গত কয়েক মাস ধরে আয়োজনটির পরিকল্পনা করলেও, আমরা মনে করি এরকম করাটা নজিরহীন হলেও খুব জরুরি একটি পদক্ষেপ।” – বলেছেন শাওমি ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক এবং শাওমির বৈশ্বিক ভাইস প্রেসিডেন্ট মানু জেইন।

“মি ভক্তদের, গণমাধ্যম বন্ধুদের, অংশীদারদের এবং শাওমি কর্মীদেরকে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণ ঝুঁকি থেকে রক্ষা করার লক্ষ্যেই সিদ্ধান্তটি নিচ্ছি আমরা।” – বলেছেন জেইন।

রেডমি নোট সিরিজ আয়োজনে প্রতিবছরই হাজারো মানুষের সমাগম হয় বলে প্রতিবেদনে উল্লেখ করেছে আইএএনএস।

এদিকে, রিয়েলমি প্রধান নির্বাহী মাধাব শেঠ বলেছেন, “আমরা গতকাল থেকে পুরো বিষয়টি নজরে রেখেছি এবং আমাদের কাছে ভক্ত, গ্রাহক, স্বেচ্ছাসেবক, গণমাধ্যম এবং কর্মীদের নিরাপত্তা সবার আগে।”

ভারতের নতুন দিল্লির ইন্দিরা গান্ধী স্টেডিয়ামে মার্চের ৫ তারিখ রিয়েলমি ৬ এবং রিয়েলমি ৬ প্রো সিরিজ দেখানোর কথা ছিল। কিন্তু সেখানে সম্প্রতি করোনাভাইরাস কোভিড-১৯ শনাক্তের খবর পাওয়া গেছে।  

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক