ডরসিকে টুইটার প্রধানের পদে চান না বিনিয়োগকারী   

জ্যাক ডরসি’কে টুইটার প্রধানের পদ থেকে সরিয়ে দিতে চাইছেন ‘অ্যাক্টিভিস্ট ফান্ড’ এলিয়ট ম্যানেজমেন্টের শতকোটিপতি প্রতিষ্ঠাতা পল সিঙ্গার। কাজটি করতে সিঙ্গার পরিকল্পনা প্রস্তুত করছেন - এমন তথ্যই উঠে এসেছে সাম্প্রতিক এক প্রতিবেদনে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2020, 04:09 PM
Updated : 1 March 2020, 04:09 PM

শুক্রবার বিষয়টি সম্পর্কে প্রথমে জানায় ব্যবসা-বাণিজ্যবিষয়ক মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ। এরই মধ্যে টুইটার পরিচালনা পর্ষদে নিজ পছন্দের চার কর্মীকে মনোনয়ন দিয়েছে সিঙ্গার প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান এলিয়ট ম্যানেজমেন্ট। এ ছাড়াও টুইটারের অভ্যন্তরে পরিবর্তন আনার চেষ্টা করছে প্রতিষ্ঠানটি। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

টুইটারের বেশ বড় মাপের শেয়ার এলিয়ট ম্যানেজমেন্টের কব্জায় রয়েছে বলে উল্লেখ করা হয়েছে সিনেটের প্রতিবেদনে। বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি টুইটার। এদিকে, মুখে কুলুপ এঁটে রয়েছে এলিয়ট ম্যানেজমেন্ট,  কিছু জানাতে নারাজ তারাও।   

ডরসি বর্তমানে দুটি পাবলিক প্রতিষ্ঠানের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এর একটি মাইক্রোব্লগিং সাইট টুইটার, আর অন্যটি হলো লেনদেন সংস্থা স্কয়ার। দুই প্রতিষ্ঠানের প্রধান হিসেবে ডরসির দায়িত্ব পালনের বিষয়টি ঠিক পছন্দ করতে পারছে না এলিয়ট ম্যানেজমেন্ট। সিনেট মন্তব্য করেছে, টুইটার প্রধানের পদ থেকে ডরসিকে সরিয়ে দেওয়ার অন্যতম একটি কারণ হতে পারে এই বিষয়টি।