পর্দা উঠছে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড-এর

শুরু হতে যাচ্ছে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০-এর মাসব্যাপী কার্যক্রম । শনিবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস বিষয়টি সম্পর্কে আনুষ্ঠানিকভাবে জানিয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Feb 2020, 02:11 PM
Updated : 29 Feb 2020, 02:11 PM

নানা কারণে গত বছর আয়োজনটি করা সম্ভব হয়নি জানিয়ে সংবাদ সম্মেলনে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০-এর আহবায়ক ফারহানা এ রহমান বলেছেন, “এবার কোম্পানি বিভাগে তিনটি, ব্যক্তি বিভাগে দুটিসহ মোট পাঁচটি বিভাগে একশ’টি পুরস্কার দেওয়া হবে।” ‘এক্সপোর্ট এক্সিলেন্সি অ্যাওয়ার্ড’ নামের নতুন একটি বিভাগেও পুরস্কার দেওয়া হবে বলে জানান তিনি।   

ফারহানা এ রহমান আরও বলেন, “সরকার ঘোষিত ১০% রপ্তানি ভর্তুকির জন্য যারা ২০১৮-১৯ অর্থবছরে আবেদন করেছেন, তাদের মধ্য থেকে ৮টি প্রতিষ্ঠানকে ‘এক্সপোর্ট এক্সিলেন্সি অ্যাওয়ার্ড’ অ্যাওয়ার্ড দেওয়া হবে।” ঘরে বসে অনলাইন আউটসোর্সিংয়ে নারীদের উৎসাহিত করতে পৃথক নারী বিভাগেও তিনটি পুরস্কার দেওয়া হবে বলে উল্লেখ করেন তিনি।

আগামী এক মাস ধরে চলবে বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০-এর কার্যক্রম। নিবন্ধন থেকে শুরু করে বিচারকমণ্ডলীর মাধ্যমে বিভিন্ন ধাপে যাচাই বাছাই করে ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে দেওয়া হবে একশ’টি পুরস্কার। এর মধ্যে আউটসোর্সিং বিভাগে ১৫টি, স্টার্টআপ বিভাগে ১০টি, এক্সপোর্ট এক্সিলেন্স বিভাগে ৮টি, জেলা পর্যায়ে ৬৪টি ও ব্যক্তি নারী পর্যায়ে ৩টি পুরস্কার দেওয়া হবে।

বেসিস আউটসোর্সিং অ্যাওয়ার্ড ২০২০ সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে আগ্রহীরা বিস্তারিত জেনে নিতে পারবেন।