তৃতীয় অ্যাপেক্স ‘কনসেপ্ট’ দেখালো ভিভো

আনুষ্ঠানিকভাবে তৃতীয় প্রজন্মের অ্যাপেক্স ‘কনসেপ্ট’ স্মার্টফোন অ্যাপেক্স ২০২০ উন্মোচন করেছে ভিভো।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Feb 2020, 04:25 PM
Updated : 28 Feb 2020, 04:25 PM

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২০-এ ডিভাইসটি উন্মোচনের কথা ছিলো চীনা প্রতিষ্ঠানটির। করোনাভাইরাসের কারণে ইভেন্ট বাতিল হওয়ায় অনলাইন স্ট্রিমিংয়ের মাধ্যমে ডিভাইসটি দেখিয়েছে ভিভো-- খবর আইএনএস-এর।

বিবৃতিতে প্রতিষ্ঠানের পণ্য বিভাগের ব্যবস্থাপনা পরিচালক হ্যারি হং বলেন, “প্রযুক্তি প্রতিষ্ঠান হিসেবে অ্যাপেক্স ২০২০-এর মাধ্যমে আমরা ভিভোর দূরদর্শিতা দেখাতে পেরে গর্বিত, যে প্রতিষ্ঠানটি মোবাইল প্রযুক্তিকে আরও সামনে এগিয়ে নিচ্ছে এবং সাধারণের বাইরে আরও কিছু করছে।”

“এটি আমাদের আকাঙ্ক্ষাগুলো ধাপে ধাপে সামনে আনবে। অ্যাপেক্স-এর উদ্ভাবনী প্রযুক্তিগুলোকে বাস্তবে আনতে কাজ চালিয়ে যাবে ভিভো,” যোগ করেন হং।

নতুন কনসেপ্ট ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর। ১২ গিগাবাইট র‍্যামের সঙ্গে ২৫৬ গিগাবাইট স্টোরেজ রয়েছে ডিভাইসটিতে।

৬.৪৫ ইঞ্চির ফুলভিউ পর্দা রয়েছে নতুন অ্যাপেক্স ফোনটিতে। ডিভাইসটির পর্দা দুই পাশে ১২০ ডিগ্রি বাঁকানো।

নতুন এই কনসেপ্ট ফোনটির সামনে পর্দার মধ্যেই রাখা হয়েছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। আর পেছনে রয়েছে ৪৮ মেগাপিক্সেল ও ১৬ মেগাপিক্সেল সেন্সরের ডুয়াল ক্যামেরা ব্যবস্থা।

‘ওয়্যারলেস সুপার ফ্ল্যাশচার্জ ৬০ ওয়াট’ সমর্থন রয়েছে ডিভাইসটিতে। ফলে ২০০০ এমএএইচ ব্যাটারির একটি ডিভাইস চার্জ হতে সময় লাগবে ২০ মিনিট।