ডেস্কটপ অ্যাপেও ‘ডার্ক মোড’ আনবে হোয়াটসঅ্যাপ

নিজেদের ডেস্কটপ সংস্করণের জন্যও ‘ডার্ক মোড’ আনতে কাজ করছে ফেইসবুক মালিকানাধীন মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2020, 03:31 PM
Updated : 26 Feb 2020, 03:32 PM

“সম্প্রতি অ্যান্ড্রয়েড ২.২০.০১৩ সংস্করণের হোয়াটসঅ্যাপ বেটা ও আইওএস ২.২০.৩০.২৫ সংস্করণের হোয়াটসঅ্যাপ বেটায় ডার্ক থিম এসেছে। তাহলে বাদ পড়েছে কোনটি.. হোয়াটসঅ্যাপ ওয়েব এবং ডেস্কটপ” – মঙ্গলবার লিখেছে হোয়াটসঅ্যাপ আপডেটে নজর রাখা ওয়েবসাইট ডব্লিউএবেটাইনফো। -- খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর।

সাম্প্রতিক কিছু আপডেটে বিশেষ ওই ফিচারটি নিয়ে কাজ করছে মেসেজিং প্ল্যাটফর্মটি। ব্যবহারকারীদের ‘বাগ-মুক্ত’ অভিজ্ঞতা দিতে কাজ করছে প্রতিষ্ঠানটি। ডব্লিউএবেটাইনফো সাইটে লেখা হয়েছে, “এখনও ঠিকভাবে ডার্ক থিম প্রয়োগের জন্য কাজ করছে ডেভেলপমেন্ট টিম। ইমোজির ব্যাকগ্রাউন্ড এখনও সাদাই রয়ে গেছে, স্বচ্ছ্ব হয়নি।”

“ডেভেলপমেন্ট টিমের এখনও ইউজার ইন্টারফেইস নিয়ে কাজ করা বাকি। তবে, এরইমধ্যে অসাধারণ দেখাচ্ছে একে এবং এরই্মধ্যে বেশ ভালো ফলাফলে অর্জন করতে পেরেছেন তারা।” – লেখা হয়েছে ওই সাইটে।

এর আগে ম্যাকরিউমার্স এক প্রতিবেদনে উল্লেখ করেছিল, ডার্ক মোডে ফোনের পর্দা ‘মুডি হিউ’ রং ধারণ করে। আর ২০১৮ সালেই গুগল জানিয়েছিল, এ ধরনের থিম সেটিংস সহ অ্যাপ ব্যাটারির চার্জ খরচ কমিয়ে আনতে পারে, তবে সেজন্য ডিভাইসটিকেও ওএলইডি ডিসপ্লের হতে হবে।

অ্যান্ড্রয়েড ও আইওএসের নতুন আপডেটে অ্যাপ সেটিংসের ভেতরে নতুন থিমের অপশন রয়েছে বলে জানা গেছে।