ফেইসবুকের পকেটে নতুন ভিআর ডেভেলপার প্রতিষ্ঠান

ভার্চুয়াল রিয়ালিটি (ভিআর) গেইম ডেভেলপার প্রতিষ্ঠান সানজারু গেইমস অধিগ্রহণ করেছে ফেইসবুক। ২০১৯ সালের সবচেয়ে জনপ্রিয় ভিআর গেইম ‘আসগার্ড’স র‌্যাথ’ বানানোর কারিগর এই প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2020, 06:50 AM
Updated : 26 Feb 2020, 06:50 AM

সানজারু গেইমসকে কিনতে সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি কী পরিমাণ অর্থ খরচ করছে তা জানানো হয়নি।

স্বাধীনভাবে পরিচালিত স্টুডিও হিসেবেই ফেইসবুকের অকুলাস স্টুডিওস-এ যোগ দেবে সানজারু গেইমস-- আপলোডভিআর-এর বরাতে জানিয়েছে আইএএনএস।

“সানজারু অকুলাস স্টুডিওস দলে যোগ দিচ্ছে, এটা জানাতে পেরে আমরা আনন্দিত। একসঙ্গে আমরা একটি সমৃদ্ধ ভবিষ্যত গড়বো এবং দারুণ ভিআর কনটেন্ট তৈরি করবো।”- সানজারু গেইমস বলেছে এক বিবৃতিতে।

অন্যদিকে ফেইসবুক বলছে, “সানজারুর বেশিরভাগ কর্মীই অকুলাস স্টুডিওস দলে যোগ দেবে।”

গত বছর নভেম্বরে আরেকটি ভিআর গেইম নির্মাতা প্রতিষ্ঠান বিট গেইমস অধিগ্রহণ করেছে ফেইসবুক। বিট সাবের নামের জনপ্রিয় ভিআর গেইম বানিয়েছে এই প্রতিষ্ঠানটি।

সেপ্টেম্বরে অনুষ্ঠিত ষষ্ঠ অকুলাস কানেক্ট সম্মেলনে ভিআর নিয়ে পরিকল্পনা ও এর লক্ষ্য বিষয়ে বেশ কিছু ঘোষণা দিয়েছে ফেইসবুক। কোয়েস্ট ভিআর হেডসেটের নতুন আপডেটের মাধ্যমে গ্রাহকের কম্পিউটিং অভিজ্ঞতা আরও উন্নত করারও পরিকল্পনা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ওই সম্মেলনেই অকুলাস লিঙ্কের ঘোষণা দিয়েছে ফেইসবুক। এই ফিচারটির মাধ্যমে ইউএসবি-সি কেবলের মাধ্যমে পিসির অঙ্গে অকুলাস কোয়েস্ট হেডসেট সংযুক্ত করতে পারবেন গ্রাহক।