এজ ব্যবহারকারীদের সতর্কবার্তা জানালো গুগল

ব্যবহারকারীদের জন্য নতুন এজ ব্রাউজার নিয়ে আসার প্রক্রিয়া শুরু করেছে মাইক্রোসফট। পুরোনো এজ এইচটিএমএল ইঞ্জিনের মতো হবে না ব্রাউজারটি। ক্রোমিয়ামভিত্তিক হওয়ায় চালানো সম্ভব হবে নানাবিধ গুগল ক্রোম এক্সটেনশন। কিন্তু বিষয়টি নিয়ে এরই মধ্যে এজ ব্যবহারকারীদের উদ্দেশ্যে সতর্কবার্তা জানিয়েছে গুগল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2020, 01:38 PM
Updated : 22 Feb 2020, 01:38 PM

সতর্কবার্তায় গুগল বলছে, এজ ব্যবহারকারীদের গুগল ক্রোম ব্যবহার করা উচিত। এজের মাধ্যমে ওয়েব স্টোরে গেলেই ভেসে উঠছে ছোট পপ-আপ। ওই পপ-আপে লেখা থাকছে, “এক্সটেনশন নিরাপদে ব্যবহার করতে ক্রোম ব্যবহার করাটাই ভালো”। কিন্তু নিরাপত্তা ইসু কেন রয়েছে, সে বিষয়ে কোনো কারণ ব্যাখ্যা করেনি গুগল। -- খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস’র।

হতে পারে এক্সটেনশনে ম্যালিশাস কোডের উপস্থিতির কথা ভেবেই এমন সতর্কতা জানাচ্ছে গুগল। ক্রোমের বেলায় স্বয়ংক্রিয়ভাবে এক্সটেনশনগুলোও আপডেট হতে থাকে। কিন্তু এজের বেলায় তা হবে কি-না নিশ্চিত নয়। আবার দূর থেকেই অনেক সময় অনেক এক্সটেনশন বন্ধ করে দেয় গুগল। এজের ক্ষেত্রে সেটি হওয়া সম্ভব নয়।

চাইলে ব্যবহারকারীরা সতর্কবার্তার পরও এজ ব্রাউজারে এক্সটেনশন ব্যবহার করতে পারবেন। তবে, সেক্ষেত্রে পুরো দায়ভারই ব্যবহারকারীদের উপর বর্তাবে।