উইন্ডোজ ১০ নিরাপত্তা আপডেট সরালো মাইক্রোসফট

উইন্ডোজ আপডেট সার্ভার এবং এন্টারপ্রাইজ আপডেট চ্যানেল থেকে উইন্ডোজ ১০-এর নতুন নিরাপত্তা আপডেট সরিয়ে নিয়েছে মাইক্রোসফট। আপডেটটির কারণে ব্যবহারকারীদের পিসিতে সমস্যা হচ্ছে জানতে পেরে ওটি সরিয়ে নেওয়া হয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2020, 03:38 PM
Updated : 16 Feb 2020, 03:38 PM

প্রতিষ্ঠানটি জানিয়েছে, আপডেটটির উন্নত সংস্করণ তৈরিতে অংশীদারদের সঙ্গে মিলে কাজ করা হচ্ছে এবং ওই সংস্করণটি ভবিষ্যত আপডেট হিসেবে ছাড়া হবে। ফেব্রুয়ারির ১১ তারিখ ছাড়া হয়েছিল ‘কেবি৪৫২৪২৪৪’ নামের ওই নিরাপত্তা আপডেটটি। উইন্ডোজ আপডেট ফিচারের মাধ্যমে সব উইন্ডোজ ১০-এ পৌঁছে দেওয়া হয়েছিল আপডেটটিকে। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট জেডডিনেটের।

কিন্তু আপডেটটি ইনস্টলের সময়ই সমস্যার সম্মুখীন হয়েছেন অনেক ব্যবহারকারী। অনেকেরই ‘পুশ বাটন রিস্টার্ট’ বা ‘রিসেট দিস পিসি’ ফিচারটি কাজ করেনি বলে জানা গেছে। বিষয়টি নিয়ে মাইক্রোসফট সাপোর্ট ফোরাম ও রেডিটে অভিযোগও তুলেছেন অনেক ব্যবহারকারী

মাইক্রোসফট জানিয়েছে, যাদের পিসিতে সফলভাবে আপডেটটি ইনস্টল হয়ে গেছে, তাদের চিন্তার কোনো কারণ নেই। কিন্তু কোনো কারণে আপডেটটি সমস্যা সৃষ্টি করলে উইন্ডোজ ১০ সার্চ বক্সে ‘আপডেট হিস্টোরি’ লিখে ‘ভিউ ইওর আপডেট হিস্টোরি’ নির্বাচন করতে হবে। সেখান থেকে ‘আনইনস্টল আপডেটস’-এ ক্লিক করতে হবে। এরপর যে ডায়ালগ বক্সটি আসবে, সেখানে মাইক্রোসফট উইন্ডোজ হেডিংয়ের নিচ থেকে খুঁজে নিতে হবে ‘কেবি৪৫২৪২৪৪’, তারপর ওটি আনইনস্টল করে দিলেই চলবে।