করোনাভাইরাস: এবার বাতিল ফেইসবুকের সম্মেলন

চীনের প্রাণঘাতী নভেল করোনাভাইরাস আতঙ্কে বাতিল করা হয়েছে ফেইসবুকের বৈশ্বিক প্রচারণা সম্মেলন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2020, 02:18 PM
Updated : 16 Feb 2020, 02:18 PM

চলতি বছর মার্চ মাসে মার্কিন যুক্তরাষ্ট্রের স্যান ফ্রান্সিসকোর মসকোন সেন্টারে অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো সম্মেলনটি। অনুষ্ঠানে প্রায় চার হাজার ব্যক্তি অংশ নেবেন বলে ধারণা করা হয়েছিলো।

প্রযুক্তি সাইট ভার্জকে ফেইসবুকের এক মুখপাত্র বলেন, “আমাদের দলের স্বাস্থ্য এবং নিরপত্তাই আমাদের প্রথম প্রাধান্য, তাই করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে সাবধানতার জন্য আমরা আমাদের গ্লোবাল মার্কেটিং সামিট বাতিল করেছি।”

করোনাভাইরাস ঝুঁকিতে আগের সপ্তাহেই বাতিল করা হয়েছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২০। এলজি, এরিকসন, এনভিডিয়া, ইনটেল, ভিভো, সনি, অ্যামাজন, এনটিটি ডোকোমো, সিসকো, নোকিয়া, বিটি এবং এইচএমডিসহ বেশ কিছু প্রতিষ্ঠান আগে থেকেই ইভেন্টে অংশ নেবে না বলে নেওয়ার ঘোষণা দেওয়ার পর বাতিল হয় এই আয়োজন।

ইতোমধ্যেই করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬৬৯ জনে। সব মিলিয়ে চীনে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ হাজার ৫০০ জনে। আর অন্তত ২৬টি দেশে এ ভাইরাস ছড়িয়ে পড়ায় বিশ্বে আক্রান্তের সংখ্যা ৬৯ হাজার ছাড়িয়ে গেছে।

চীনের বাইরে অন্যান্য দেশে এখন পর্যন্ত বিস্তৃতভাবে ছড়াতে দেখা যায়নি করোনাভাইরাস। দেশটির বাইরে কোনো সভা বা সম্মেলন বাতিলের পরামর্শও দেয়নি ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (ডব্লিউএইচও)।