করোনাভাইরাস: ইউটিউবে ফোন দেখাবে সনি

এবার মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস থেকে সরে দাঁড়ালো সনি। করোনভাইরাসের কারণে এনভিডিয়া, অ্যামাজন, এলজি, এরিকসন, স্যামসাংসহ আরও অনেক প্রযুক্তি প্রতিষ্ঠান আসরটিতে যোগ দেবে না বলে আগেই জানিয়েছে। 

প্রযুক্তি প্রতিষ্ঠানবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Feb 2020, 07:41 PM
Updated : 10 Feb 2020, 07:41 PM

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি সম্পর্কে নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি। সনির যোগ না দেওয়াটা মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের জন্য বড় রকমের ধাক্কা বলেই মন্তব্য করেছে প্রযুক্তিবিষয়ক সাইট এনগ্যাজেট। কারণ আসরটির অন্যতম বড় অংশগ্রহণকারীদের একজন হল ‘সনি’।

এবারের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস আসরে ‘এক্সপেরিয়া ৫ প্লাস’ ফোনটি উন্মোচন করার কথা ছিল বলেও জানা গেছে। কিন্তু বর্তমান অবস্থায় সেটি আর সম্ভব হচ্ছে না। অন্তত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের ময়দানে তো নয়ই। সংবাদ বিজ্ঞপ্তিতে সনি বলেছে, “আমরা আমাদের গ্রাহক, কর্মী, মাধ্যম ও অংশীদারদেরদের সুস্থ্যতা ও নিরাপত্তার উপর গুরুত্ব দিয়ে থাকি সবসময়। এ কারণেই ২০২০ সালে বার্সেলোনা, স্পেইনের এমডব্লিইউসি ২০২০-এ অংশগ্রহণ ও প্রদর্শনী থেকে সরে দাঁড়ানোর কঠিন সিদ্ধান্ত নিয়েছি।”

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে সরাসরি অংশ নিয়ে ফোন দেখানোর বদলে ‘এক্সপেরিয়া ইউটিউব চ্যানেলে’ ফোন দেখানোর সিদ্ধান্ত নিয়েছে সনি। ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, এক্সপেরিয়া ৫ প্লাসে ৬.৬ ইঞ্চি ওএলইডি পর্দা, তিনটি রিয়ার ক্যামেরা এবং একটি ‘টাইম-অফ-ফ্লাইট’ সেন্সর থাকবে।