অনুষ্ঠিত হলো ‘সিএক্সও লিডারশিপ মিট’

বেসিস সফটএক্সপোর দ্বিতীয় দিন রাতে ব্র্যাক ব্যাংকের সহযোগিতায় আয়োজিত হয়েছে ‘সিএক্সও লিডারশিপ মিট’। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশি-বিদেশী বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধান নির্বাহীরা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2020, 07:11 PM
Updated : 8 Feb 2020, 07:11 PM

আয়োজনে প্রযুক্তিগত উৎকর্ষ সাধন ও প্রস্তুতি বিষয়ে আলোচনায় অংশ নেন বক্তারা।

আলোচনায় সনি কর্পোরেশনের সাবেক প্রেসিডেন্ট এবং সিওও কুনিতাকে আন্দো বলেন, “আজ আমরা চতুর্থ শিল্প বিপ্লবের দ্বারপ্রান্তে। প্রতিনিয়ত তথ্যপ্রযুক্তির প্রসার বদলে দিচ্ছে জীবনমান, তথ্যপ্রযুক্তির এ ধারায় চতুর্থ শিল্প-বিপ্লবে আমূল পাল্টে যাবে গতানুগতিক জীবনধারা।”

এদিকে, সিম্মি টেকনলজিসের প্রধান নির্বাহী সারা ক্রসলে বলেন, “আমাদের সংগঠনের সদস্যেদের ইতিমধ্যে চতুর্থ শিল্প বিপ্লবের জন্য প্রস্তুত করতে কাজ শুরু করে দিয়েছি। এই জন্য আমরা একটি উদ্যোগ নিয়েছি, যার নাম রিসার্চ এন্ড ডেভেলপ ইন বাংলাদেশ।”

অনুষ্ঠানে অন্য খাত থেকে বেসিস সদস্য প্রতিষ্ঠানের সঙ্গে সফলভাবে বিটুবি সেশন সম্পন্ন করা শীর্ষ ১০টি প্রতিষ্ঠানকে 'বেসিস টপ টেন ডিজিটাল-রেডি কোম্পানিকে’ সম্মাননা প্রদান করা হয়।

আলোচনায় বক্তা হিসেবে আরও উপস্থিত ছিলেন ব্রাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর এফ হুসাইন, এসইআই লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলা, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ মাহবুবুর রহমান, এপেক্স ফুটওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক নাসিম মনজুর। প্যানেল সেশন পরিচালনা করেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর।