মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে যাচ্ছে না এনভিডিয়া

করোনাভাইরাসের কারণে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আরও একটি প্রতিষ্ঠান। এবার ‘এমডব্লিইউসি’ থেকে সরে দাঁড়ালো গ্রাফিক্স চিপ নির্মাতা এনভিডিয়া।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2020, 05:35 PM
Updated : 8 Feb 2020, 05:35 PM

“করোভাইরাসকে ঘিরে জনস্বাস্থ্যের ঝুঁকির কথা চিন্তা করে, আমাদের সহকর্মী, অংশীদার এবং গ্রাহকদের সুরক্ষাই আমাদের সর্বোচ্চ গুরুত্ব।” – শুক্রবার এক ব্লগ পোস্টে জানিয়েছে এনভিডিয়া। 

“আমরা কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি, ৫জি এবং ভির‌্যান নিয়ে করা আমাদের কাজগুলো বিশ্বের সঙ্গে শেয়ার করার অপেক্ষায় ছিলাম। অংশ নিতে না পেরে আমাদের আক্ষেপ হচ্ছে, কিন্তু আমাদের বিশ্বাস এটাই সঠিক সিদ্ধান্ত।” – বলেছে এনভিডিয়া। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

এর আগে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২০ আসর থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিল প্রযুক্তিপণ্য নির্মাতা এলজি এবং এরিকসন। উল্লেখ্য, করোনাভাইরাসে ৭ ফ্রেবুয়ারি পর্যন্ত আক্রান্তের সংখ্যা প্রায় ৩৫ হাজার, আর এতে মারা গেছেন ৭২০ জনেরও বেশি। ডিসেম্বরে চীনের উহানে প্রথম ধরা পড়ে ভাইরাসটি।

অনুষ্ঠানস্থলে বাড়তি মেডিক্যাল কর্মকর্তা রাখার ব্যবস্থা করেছে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসের আয়োজক সংস্থা ‘জিএসএমএ’। আক্রান্ত হওয়া ঝুঁকি ঠেকাতে নানাবিধ নিয়মও জানিয়ে দিয়েছে সংস্থাটি, যেমন, এবারের আয়োজনে হাত মেলানো বারণ।