এই মার্চেই আসছে আইফোন এসই২?

অবশেষে বহুল প্রতিক্ষীত স্বল্পদামী ও সাশ্রয়ী আইফোন আনছে অ্যাপল। মার্চেই উন্মোচন করা হবে ফোনটি। অন্তত তেমনটাই দাবি করেছেন ইভান ব্লাস।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2020, 12:39 PM
Updated : 8 Feb 2020, 12:39 PM

গুরুত্বপূর্ণ খবরাখবর সময়ের আগেই ফাঁস করে দিয়ে জানানোর ব্যাপারে খ্যাতি রয়েছে ব্লাসের। গিজমো চায়নাও সুর মিলিয়েছে ব্লাসের সঙ্গে। সংবাদমাধ্যমটির শুক্রবারের এক প্রতিবেদনে বলা হয়েছে, এরই মধ্যে আসন্ন আইফোন এসই ২-এর পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে অ্যাপল এবং ফেব্রুয়ারির মাঝামাঝি থেকেই বড় মাপে উৎপাদন শুরু করবে প্রতিষ্ঠানটি। -- খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস’র।

এদিকে, জাপানিজ ব্লগ ম্যাক ওতাকারা দাবি করেছে, ৫.৪ ইঞ্চি পর্দার আইফোন আনছে অ্যাপল। আকারে আইফোন ৮-এর চেয়ে খানিকটা ছোট হবে ফোনটি। তবে, আইফোন ৮-এর চেয়েও বড় রিয়ার ক্যামেরার দেখা মিলবে ফোনটিতে।

এ ছাড়াও কনজিউমার ইলেকট্রনিক্স শো’তে অ্যাপল সরবরাহকারীরা দেখিয়েছিলেন যে অ্যাপল ‘ফেইস আইডি মডেল’ তৈরি করছে। এখন পর্যন্ত ছড়িয়ে পড়া গুজবের বরাতে জানা গেছে, আইফোন এসই২-এ আরও দ্রুতগতির এ১৩ চিপ এবং তিন গিগাবাইট র‌্যাম থাকবে।

আইফোন ১১ সংস্করণের মতো প্রযুক্তি ব্যবহার করা হয়েছে আইফোন এসই২-এ। ফোনটির মাদারবোর্ডে ১০ স্তরের পিসিবি (এসএলপি) ব্যবহার করা হবে বলে শোনা যাচ্ছে।

ধূসর, স্পেস গ্রে এবং লাল রংয়ের তিনটি মডেল বাজারে আসবে বলেও খবর ছড়িয়েছে।