উইন্ডোজ ১০-এর সার্চ বার ত্রুটি সরালো মাইক্রোসফট

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের সার্চ বার ত্রুটি সারানো হয়েছে বলে ঘোষণা দিয়েছে মাইক্রোসফট। ত্রুটির কারণে অনেক ডিভাইসে সার্চ বার কাজ করছিলো না বলে জানানো হয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2020, 11:49 AM
Updated : 6 Feb 2020, 11:49 AM

সামাজিক মাধ্যমগুলোতে অনেক গ্রাহক অভিযোগ করেছেন বুধবার সকাল থেকে কাজ করছে না উইন্ডোজ ১০ সার্চ। সার্চ টুলে কোনো কিছু সার্চ করলে ফলাফল দেখানোর বদলে খালি বাক্স দেখানো হচ্ছে বলে জানিয়েছেন তারা।

অভিযোগ পাওয়ার কয়েক ঘণ্টা পরই মাইক্রোসফটের পক্ষ থেকে বলা ত্রুটি সারানো হয়েছে। তবে মাইক্রোসফট বলছে, কিছু গ্রাহকের কম্পিউটার রিস্টার্ট করা দরকার হতে পারে-- খবর বিবিসি’র।

“বেশিরভাগ গ্রাহকেরই এই সমস্যা সমাধান হয়েছে এবং কিছু ক্ষেত্রে আপনার মেশিনটি রিস্টার্ট করতে হবে,”-- জানিয়েছে মাইক্রোসফট।

বিশ্বজুড়ে ৮০ কোটি গ্রাহক রয়েছে উইন্ডোজ ১০-এর। কতো সংখ্যক গ্রাহক এই ত্রুটিতে আক্রান্ত হয়েছেন তা নিশ্চিত করেনি সফটওয়্যার জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি।

উইন্ডোজের সবচেয়ে বেশি ব্যবহৃত ফিচারগুলোর একটি এই সার্চ। ফাইল, অ্যাপ, ইমেইল এবং কম্পিউটারের অন্যান্য ফাইল খুঁজে বের করতে ব্যবহার করা হয় এই ফিচারটি।

টুইট বার্তায় এক গ্রাহক বলেন, “এখন আমার টাস্কবার কাজ করছে না, আমাকে পশুর মতো স্টার্ট মেনুর ওপর নিচে স্ক্রল করতে হচ্ছে।”

আরেক টুইটার গ্রাহক বলেন, “আমি ভেবেছি শুধু আমার সঙ্গেই এমনটা হচ্ছে, পরে দেখেছি কয়েক ঘন্টায় আরও অনেকে একই সমস্য নিয়ে অভিযোগ করেছেন।”

কিছু গ্রাহক বলেন, উইন্ডোজ ১০-এর স্টার্ট মেনু থেকে বিং বন্ধ করে দিলে সমস্যা সমাধান হচ্ছে।