পরীক্ষামূলক উৎপাদনে আইফোন ৯!

নতুন বাজেট আইফোন ৯-এর পরীক্ষামূলক উৎপাদন শুরু করা হয়েছে বলে দাবি করা হয়েছে মাইড্রাইভার্স-এর এক প্রতিবেদনে। আগামি দুই সপ্তাহের মধ্যেই আনুষ্ঠানিকভাবে এই ডিভাইসটি উন্মোচন করতে পারে প্রযুক্তি জায়ান্ট অ্যাপল।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Feb 2020, 11:41 AM
Updated : 2 Feb 2020, 11:41 AM

মাইড্রাইভার্স-এর বরাত দিয়ে আইএএনএস-এর প্রতিবেদনে বলা হয়, “অবশেষে বহু প্রতিক্ষীত আইফোন ৯-এর পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে অ্যাপল। ডিভাইসটিতে কোনো সমস্যা আছে কিনা এবং অ্যাসেম্বলি লাইন ঠিক মতো চলছে কিনা তা নিশ্চিত করবে এই প্রক্রিয়া।”

স্যামসাং, হুয়াওয়ে এবং ওয়ানপ্লাসের মতো স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো যেখানে বড় এবং উন্নত পর্দার ডিভাইস আনতে ব্যস্ত, তখন অ্যাপল জোর দিয়েছে নতুন এই বাজেট আইফোনে।

ধারণা করা হয়, জনপ্রিয় আইফোন ৫এস এবং আইফোন এসই-এর মাপই এখনও পছন্দ করেন অনেক অ্যাপল ভক্ত। এ কারণে ২০২০ সালে ছোট পর্দার একটি ডিভাইস বাজারে আনার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

পরিকল্পনা মতো সব এগুলে ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি পুরোদমে ডিভাইসটির উৎপাদন শুরু করতে পারে অ্যাপল।

খ্যাতনামা অ্যাপল বিশ্লেষক মিং-চি কুয়োর ধারণা নতুন বাজেট আইফোন দেখতে হবে ২০১৭ সালে বের হওয়া আইফোন ৮ এর মতো। তবে ভেতরের যন্ত্রাংশ থাকবে উন্নত।

আইফোন ১১, ১১ প্রো, এবং ১১ প্রো ম্যাক্স-এ যে এ১৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে ওই একই প্রসেসর ব্যবহার করা হতে পারে নতুন আইফোন ৯-এ। আর ডিভাইসটির র‍্যাম থাকতে পারে তিন গিগাবাইট।