সমস্যার প্রযুক্তিভিত্তিক সমাধান খুঁজতে হ্যাকাথন

দেশের ১০টি গুরুত্বপূর্ণ সমস্যার তথ্য-প্রযুক্তিভিত্তিক সমাধান খুঁজতে অনুষ্ঠিত হতে যাচ্ছে “ন্যাশনাল হ্যাকাথন অন ফ্রন্টিয়ার টেকনোলজিস”।Think, Hack, Solve স্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত হবে আয়োজনটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2020, 06:50 PM
Updated : 25 Jan 2020, 06:50 PM

আয়োজক কর্তৃপক্ষ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ জানিয়েছে, আইসিটি বিভাগের “উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প (iDEA)” “স্টার্টআপ বাংলাদেশ” ব্যানারে বাংলাদেশে অবস্থিত ভারতীয় হাই কমিশন ও “টেক মাহিন্দ্রা লিমিটেড (TechM)” -এর সহযোগিতায় আয়োজিত হচ্ছে হ্যাকাথনটি।

মন্ত্রণালয়ের iDEA প্রকল্পের উপ-পরিচালক কাজী হোসনে আরা বলেন, “দেশের সকল স্থানে সরকার তার পরিপূর্ণ সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে বিভিন্ন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করছে। ‘স্টার্টআপ বাংলাদেশ’ ব্যানারে iDEA প্রকল্প দেশীয় উদ্যোক্তাদের ফান্ডিং করাসহ মেনটরিং, গ্রুমিং ইত্যাদি কাজ করছে। এতে বাংলাদেশে খুব শীঘ্রই একটি স্টার্টআপ ইকোসিস্টেম তৈরি হবে।”

এই হ্যাকাথন নিয়ে শনিবার ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে আয়োজিত বিশ্ববিদ্যালয় অ্যাক্টিভেশন প্রোগ্রামে বিশেষ অতিথি ছিলেন হোসনে আরা।

হ্যাকাথনের বিস্তারিত তথ্য পাওয়া যাবে স্টার্টআপ বাংলাদেশ- iDEA প্রকল্পের ওয়েবসাইটে। হ্যাকাথনে অংশগ্রহণের আবেদনের শেষ তারিখ ৩১ জানুয়ারি, ২০২০।