গুগলের ডেভেলপার সম্মেলন শুরু হচ্ছে ১২ মে

১২ থেকে ১৪ মে বাৎসরিক ডেভেলপার সম্মেলন আই/ও ২০২০ আয়োজন করতে যাচ্ছে  সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। মাউন্টেইন ভিউয়ে গুগলের প্রধান কার্যালয়ের পাশেই শোরলাইন অ্যাম্ফিথিয়েটারে অনুষ্ঠিত হবে এই ইভেন্ট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2020, 01:27 PM
Updated : 24 Jan 2020, 01:29 PM

এক টুইট বার্তায় গুগল প্রধান সুন্দার পিচাই বলেন, “১২ থেকে ১৪ মে চলতি বছরের #গুগলআইও নিয়ে আমরা আসবো মাউন্টেইন ভিউয়ের শোরলাইন অ্যাম্ফিথিয়েটারে।”

আগের বছর আই/ও ডেভেলপার সম্মেলনে পিক্সেল ৩এ এবং পিক্সেল ৩এ এক্সএল উন্মোচন করেছিলো গুগল। ধারণা করা হচ্ছে, এবারের আয়োজনে পিক্সেল ৪এ উন্মোচন করবে প্রতিষ্ঠানটি-- খবর আইএএনএস-এর।

বলা হচ্ছে, গুগলে পিক্সেল ৪এ বাজেট স্মার্টফোনটিতে থাকবে পাঞ্চ-হোল পর্দা। আগের বছর অক্টোবরেই ফ্ল্যাগশিপ পিক্সেল ৪ উন্মোচন করেছে গুগল।

ফাঁস হওয়া বিভিন্ন তথ্য থেকে ধারণা করা হচ্ছে, পিক্সেল ৪এ ডিভাইসটির নকশা রাখা হবে পিক্সেল ৪-এর মতোই।

পিক্সেল ৪ ডিভাইসটির পেছনে রয়েছে ডুয়াল ক্যামেরা। এবারে ডিভাইসটির বাজেট সংস্করণে রাখা হতে পারে একটি ক্যামেরা। এ ছাড়াও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক এবং ইউএসবি-সি পোর্ট দেখা যেতে পারে পিক্সেল ৪এ ডিভাইসটিতে।

সেলফি ক্যামেরার জন্য ব্যবহার করা হতে পারে ৫.৭ বা ৫.৮ ইঞ্চির পাঞ্চ-হোল পর্দা। ফলে আগে পিক্সেল ৩এ’র চেয়ে বেজেল অনেকটাই কমিয়ে আনা হবে।

নতুন এই ডিভাইসের পাশাপাশি এবারের ইভেন্ট নতুন সফটওয়্যার প্রযুক্তির ঘোষণা দিতে পারে প্রতিষ্ঠানটি।