ফেব্রুয়ারিতে বাজারে আসছে মোটো রেজর

অবশেষে বাজারে আসছে লেনোভো মালিকানাধীন মোটোরলার ফোল্ডএবল স্মার্টফোন মোটো রেজর। ফেব্রুয়ারির ৬ তারিখ যুক্তরাষ্ট্রের বাজারে আসছে ফোনটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2020, 06:47 PM
Updated : 23 Jan 2020, 06:47 PM

অবশ্য আগ্রহী মার্কিন ক্রেতারা জানুয়ারি ২৬ থেকেই প্রি-অর্ডার করতে পারবেন ফোনটি। ফোল্ডএবল ফোনটির দাম ধরা হয়েছে ১৪৯৯ ডলার। যুক্তরাষ্ট্রের বাজারে ফোনটি নিয়ে আসছে দেশটির মোবাইল সেবাদাতা ‘ভেরাইজন ওয়্যারলেস’। -- খবর ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস’র।

ফোনটির ব্যাপারে গত বছরের নভেম্বরে প্রথম জানিয়েছিল মোটোরলা। শুধু যুক্তরাষ্ট্রে নয়, ভারতের বাজারেও ফোনটি আসছে ইঙ্গিত করে টুইট করেছে প্রতিষ্ঠানটি। এ ছাড়াও নিজেদের ওয়েবসাইটে ফোল্ডএবল ফোনটির জন্য নিবন্ধন খুলে দিয়েছে প্রতিষ্ঠানটি।

স্পেসিফিকেশনের হিসেবে দুই পর্দায় আসছে মোটো রেজর। একটি পর্দা ভেতরে থাকবে, আরেকটি বাইরের দিকে। ভাঁজ খোলা অবস্থায় ফোনটির ওএলইডি পর্দার মাপ দাঁড়াবে ৬.২ ইঞ্চি। আর ভাঁজ করা অবস্থায় ফোনটির বাইরের পর্দার মাপ থাকবে ২.৭ ইঞ্চি। ফোনটির পর্দার আনুপাতিক হার দাঁড়াচ্ছে ৪:৩-এ।

ডিভাইসের বাইরের ‘কুইক ভিউ ডিসপ্লে’তে থাকছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। ওই ক্যামেরাটিই ফোনের ভাঁজ খোলা অবস্থায় ‘রিয়ার ক্যামেরা’ হিসেবে কাজ করবে। ১৬ মেগাপিক্সেল ক্যামেরাটিতে থাকছে ‘ইআইএস’, ‘ডুয়াল পিক্সেল’ ‘অটোফোকাস’, ‘লেজার অটোফোকাস’ এবং ‘কালার করেলেটেড টেম্পারেচার’।          

ভাঁজ খোলা অবস্থায় ফোনের ভেতর পাঁচ মেগাপিক্সেলের আরেকটি ক্যামেরার দেখা মিলবে। স্মার্টফোনটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর, ছয় গিগাবাইট র‌্যাম ও ১২৮ গিগাবাইট আভ্যন্তরীন স্টোরেজ।