নতুন পর্দা প্রযুক্তি ওয়ানপ্লাসের!

সিইএস ২০২০-এ কনসেপ্ট ওয়ান স্মার্টফোনে ‘অদৃশ্য’ ক্যামেরা দেখানোর পর নতুন চমক আনতে যাচ্ছে স্মার্টফোন নির্মাতা চীনা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Jan 2020, 09:11 AM
Updated : 13 Jan 2020, 09:11 AM

চীনা সামাজিক মাধ্যমের এক পোস্টে নতুন ‘পর্দা প্রযুক্তির’ টিজার দেখিয়েছে প্রতিষ্ঠানটি। ধারণা করা হচ্ছে, সোমবার চীনের শেনঝেনে আয়োজিত ইভেন্টে এই প্রযুক্তি উন্মোচন করবে ওয়ানপ্লাস-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

নতুন এই পর্দা প্রযুক্তি কী হতে পারে সে বিষয়ে খুব বেশি তথ্য জানায়নি প্রতিষ্ঠানটি। তবে, ইভেন্টের নিমন্ত্রণপত্রে একটি চিত্র দেখানো হয়েছে। এতে দেখা গেছে বেশ কিছু গ্লাস প্যানেল একটি অন্যটির ওপর বসানো।

ধারণা করা হছে কনসেপ্ট ওয়ানের মতোই এবারের ডিভাইসটিও প্রোটোটাইপ বা পরীক্ষামূলক স্মার্টফোন হবে।

সিইএস ২০২০-এ যে কনসেপ্ট ওয়ান প্রোটোটাইপ ডিভাইসটি দেখানো হয়েছে তার পেছনে রাখা হয়েছে অদৃশ্য হয়ে যায় এমন ক্যামেরা। পেছনে ক্যামেরার ওপর যে স্বচ্ছ কাঁচের প্যানেল দেওয়া হয়েছে তা পরিবর্তনশীল।

ডিভাইসটির ক্যামেরা বন্ধ করলে পেছনে স্বচ্ছ কাঁচটি কালো রঙ হয়ে লেন্সগুলো ঢেকে রাখে। এতে ডিভাইসটি আরও ভালো দেখায় বলেই অনেকের ধারণা। আবার ক্যামেরা অ্যাপ চালু করলে কালো রঙ বদলে স্বচ্ছ কাঁচের মধ্যে দিয়ে লেন্সগুলো দৃশ্যমান হয়।

অন্যদিকে ৯টু৫গুগলের প্রতিবেদনে বলা হয়েছে, ওয়ানপ্লাসের নতুন পরীক্ষামূলক ডিভাইসের ১২০ হার্টজ পর্দার অংশ হতে পারে এই প্রযুক্তি।