সারফেইসের প্রচারণায় আইপ্যাডের চারগুণ বাজেট

২০১৯ সালে টিভি বিজ্ঞাপনে সবচেয়ে বেশি খরচ করা পণ্যগুলোর মধ্যে একটি ছিলো মাইক্রোসফটের সারফেইস ট্যাবলেট। আইস্পট ডটটিভির সাম্প্রতিক এক গবেষণায় দেখা গেছে মার্কিন যুক্তরাষ্ট্রে সারফেইসের টিভি বিজ্ঞাপনে আইপ্যাডের চেয়ে চারগুণ বেশি খরচ করেছে মাইক্রোসফট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Jan 2020, 04:51 PM
Updated : 6 Jan 2020, 04:51 PM

গবেষণায় দেখা গেছে, ২০১৯ সালে টিভিতে সারফেইসের বিজ্ঞাপন দিতে মাইক্রোসফট খরচ করেছে ২৯ কোটি ৯১ লাখ মার্কিন ডলার, যা আগের বছরের চেয়ে ১৮.৭৬ শতাংশ বেশি। একই সময়ে আইপ্যাডের টিভি বিজ্ঞাপনে অ্যাপল খরচ করেছে চার কোটি ৯১ লাখ মার্কিন ডলার-- খবর আইএএনএস-এর।

আগের বছর টিভিতে আইপ্যাডের প্রচারণাই সবচেয়ে বেশি চালিয়েছে অ্যাপল। এক বছরে তিনটি বিজ্ঞাপন প্রচার করেছে প্রতিষ্ঠানটি। জানুয়ারিতে শুধু ইংরেজি ভাষায় একটি এবং নভেম্বরে ইংরেজি ও স্প্যানিশ ভাষায় আরেকটি বিজ্ঞাপন প্রকাশ করা হয়। বিজ্ঞাপনগুলো দেখা হয়েছে মোট ১১৮ কোটি বার।

অন্যদিকে গত বছর ২৩টি বিজ্ঞাপন প্রচার করেছে মাইক্রোসফট। বিজ্ঞাপনগুলো চালানো হয়েছে ১৫ হাজার বার এবং এগুলো দেখা হয়েছে ৯০৬ কোটি বার।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, এই দুই প্রতিষ্ঠানসহ অন্যান্য প্রতিষ্ঠানগুলো বিজ্ঞাপনে যে অর্থ ব্যয় করেছে তার বেশিরভাগই গেছে খেলা চলাকালীন, এনএফএল ফুটবল, এনবিএ হকি এবং এনএইচএল হকির সময়ে। ফলে বিজ্ঞাপনগুলো এড়িয়ে গেছেন খুব কম দর্শকই।