ফ্ল্যাগশিপ ফোনের বাজেট সংস্করণ আনলো স্যামসাং

শুক্রবার নতুন দুইটি বাজেট স্মার্টফোন এস পেন স্টাইলাসসহ গ্যালাক্সি নোট ১০ লাইট এবং গ্যালাক্সি এস১০ লাইট উন্মোচন করেছে স্যামসাং।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2020, 04:11 PM
Updated : 5 Jan 2020, 04:11 PM

কোনো ডিভাইসেরই দাম এবং বাজারে আনার তারিখ ঘোষণা করেনি ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি - খবর সিএনবিসি’র। ফ্ল্যাগশিপ সংস্করণের চেয়ে এই ফোনগুলোর দাম যথেষ্টই কম হয়ে থাকে।

সিইএস ২০২০-এর আগেই নতুন এই বাজেট স্মার্টফোন দু’টির ঘোষণা দিলো স্যামসাং। চলতি বছরের প্রথম প্রান্তিকেই বাজেট আইফোন এসই ২ উন্মোচন করতে পারে অ্যাপল, এমনটাই ধারণা টিএফ সিকিউরিটিজ বিশ্লেষক মিং-চি কুয়োর। ফলে প্রতিযোগিতায় অ্যাপলের চেয়ে কিছুটা এগিয়ে থাকবে স্যামসাং।

গ্যালাক্সি নোট ১০ লাইট সংস্করণে ব্যবহার করা হয়েছে ৬.৭ ইঞ্চি পর্দা, যেখানে নোট ১০ এর মূল সংস্করণের পর্দা ৬.৩ ইঞ্চি। অন্যদিকে গ্যালাক্সি নোট ১০ প্লাস সংস্করণের পর্দা ৬.৮ ইঞ্চি। নোট ১০ লাইট ডিভাইসটিতেও রাখা হয়েছে তিনটি ক্যামেরা সেন্সর, যার মধ্যে একটি আলট্রা-ওয়াইড অ্যাঙ্গল লেন্স।

গ্যালাক্সি এস১০ লাইট সংস্করণেও গ্যালাক্সি নোট ১০ লাইটের মতো ৬.৭ ইঞ্চি পর্দা রাখা হয়েছে। কিন্তু এই ডিভাইসটির ক্যামেরা ব্যবস্থা ভিন্ন এবং এতে নেই এস পেন স্টাইলাস।

কুয়োর ধারণা ৩৯৯ মার্কিন ডলারে আইফোন এসই ২ বাজার আনবে অ্যাপল। আইফোন ৮-এর চেহারাতেই উন্নত প্রসেসর এবং স্পেসিফিকেশন দেখা যেতে পারে ডিভাইসটির মাধ্যমে। বছরের প্রথম প্রান্তিকেই উন্মোচন করা হতে পারে বাজেট আইফোনটি। ধারণা করা হচ্ছে অ্যাপলের আগেই বাজেট স্মার্টফোনগুলো বাজারে আনার পরিকল্পনা করছে স্যামসাং।