বিলম্বিত মোটোরলার ফোল্ডএবল রেজর

প্রত্যাশার চেয়ে গ্রাহকের চাহিদা বেশি হওয়ায় ফোল্ডএবল রেজর স্মার্টফোনের প্রি-অর্ডার এবং বিক্রির তারিখ পিছিয়েছে মোটোরলা। এর আগে বিলম্বিত হয়েছে স্যামসাং এবং হুয়াওয়ের ফোল্ডএবল স্মার্টফোনও।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Dec 2019, 04:25 PM
Updated : 22 Dec 2019, 04:25 PM

২৬ ডিসেম্বর প্রি-অর্ডার এবং জানুয়ারিতে বাজারে আনার কথা থাকলেও বাড়তি চাহিদার কারণে তারিখ কিছুটা পেছানো হয়েছে বলে ঘোষণা দিয়েছে মোটোরলা-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

প্রি-অর্ডার এবং ডিভাইসটি বাজারে ছাড়ার নতুন তারিখ এখনও জানায়নি নির্মাতা প্রতিষ্ঠানটি। তবে, মোটোরলার পক্ষ থেকে বলা হয়, “মূল তারিখের সঙ্গে খুব বেশি পার্থক্য রাখা হবে না।” এতে ধারণা করা হচ্ছে বিলম্ব হবে অল্প কিছু দিনের।

ছবি- মোটোরলা

মোটোরলার বিবৃতিতে থেকে ধারণা করা হচ্ছে, গ্রাহক দোকানে ডিভাইসটি কিনতে গিয়ে তা পাচ্ছেন না এমন পরিস্থতি এড়াতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

চলতি বছর নভেম্বরে আইকনিক রেজর ফোনের আদলে নতুন ফোল্ডএবল স্মার্টফোনটি উন্মোচন করে লেনোভো মালিকানাধীন মোটোরলা। ডিভাইসটির বাজার মূল্য বলা হয়েছে ১৪৯৯ মার্কিন ডলার।

অ্যান্ড্রয়েড চালিত ডিভাইসটিতে দুইটি আলাদা পর্দা রয়েছে। ভেতরের পর্দাটি ফোল্ডএবল। আর বাইরের ছোট পর্দাটি রাখা হয়েছে নোটিফিকেশনের জন্য।

ভাঁজ খোলা অবস্থায় ভেতরের ওলেড পর্দার মাপ হয় ৬.২ ইঞ্চি। আর বাইরের ছোট ওলেড পর্দাটি ২.৭ ইঞ্চি যার অনুপাত বলা হয়েছে ৪:৩।