দেখা মিললো দ্বিতীয় গ্যালাক্সি ফোল্ডের

অনলাইনে দেখা মিলেছে স্যামসাংয়ের নতুন ফোল্ডএবল স্মার্টফোন গ্যালাক্সি ফোল্ড ২-এর। সামনের বছর ফেব্রুয়ারিতে গ্যালাক্সি এস১১-এর সঙ্গে এই ডিভাইসটিও উন্মোচন করতে পারে ইলেকট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2019, 04:54 PM
Updated : 20 Dec 2019, 04:54 PM

নতুন এই গ্যালাক্সি ফোল্ড ২-এর ছবি অনলাইনের শেয়ার করেছেন আইস ইউনিভার্স। বিভিন্ন ডিভাইসের সঠিক তথ্য ও ছবি ফাঁস করায় খ্যাতি রয়েছে তার।

ছবি থেকে ধারণা করা হচ্ছে, নতুন এই ডিভাইসটি দেখতে হবে প্রথাগত ফ্লিপ ফোনের মতো। আগের গ্যালাক্সি ফোল্ড ডিভাইসটি ভাঁজ হয় বইয়ের মতো। এবারে নতুন ডিভাইসটির পর্দা ভাঁজ হবে উল্লম্বভাবে, যেমনটা দেখা গেছে মোটোরলার নতুন ফোল্ডএবল রেজর ফোনে-- খবর আইএএনএস-এর।

গ্যালাক্সি ফোল্ড ২-এর বাইরের দিকে দেখা গেছে ডুয়াল ক্যামেরা। বাইরে ছোট একটি পর্দায় ডিজিটাল ঘড়িও দেখানো হয়েছে। আর ভেতরের দিকে হোল-পাঞ্চ পর্দায় বসানো হয়েছে সেলফি ক্যামেরা।

ধারণা করা হ,চ্ছে নতুন ডিভাইসটির বাইরে থাকবে গ্লাস। ডিভাইসটির কব্জা রাখা হয়েছে আগের গ্যালাক্সি ফোল্ডের মতোই।

নতুন ফোল্ডএবল ডিভাইসটির বাজার মূল্য ধারণা করা হচ্ছে ১০০০ মার্কিন ডলার।

স্যামসাংয়ের প্রথম গ্যালাক্সি ফোল্ডের বাজার মূল্য প্রায় দুই হাজার মার্কিন ডলার, যা বেশিরভাগ গ্রাহকেরই নাগালের বাইরে।

বলা হচ্ছে, নতুন গ্যালাক্সি ফোল্ড ২-এর দাম কমাতে বেশ কিছু পরিবর্তন আনছে স্যামসাং। যেমন, ডিভাইসটির স্টোরেজ রাখা হতে পারে ২৫৬ গিগাবাইট। আগের গ্যালাক্সি ফোল্ডের স্টোরেজ ছিলো ৫১২ গিগাবাইট। তবে, এর সবই অনুমান। আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার আগে কিছুই নির্দিষ্ট করে বলা সম্ভব নয়।