বিনিয়োগ আসছে বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে

বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে প্রায় ৮২ কোটি ২০ লাখ ডলার বিনিয়োগের প্রস্তাবনা এসেছে। উচ্চ প্রযুক্তির পণ্য তৈরির জন্য সম্প্রতি এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এমন তথ্য জানিয়েছে বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Dec 2019, 02:13 PM
Updated : 5 Dec 2019, 02:13 PM

এ বিষয়ে বাংলাদেশ হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম বলেছেন, “ইতোমধ্যে বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে প্রায় ৮২ কোটি ২০ লাখ ডলার বিনিয়োগের প্রস্তাবনা এসেছে। এতে করে ৩৮ হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে বলে আমরা আশাবাদী।”

বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে উচ্চ প্রযুক্তির পণ্য তৈরি করবে কোয়ার্টজ ম্যানুফ্যাকচারিং লিমিটেড। এ বিষয়ে বৃহস্পতিবার এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম।

চুক্তি অনুসারে বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে উচ্চ প্রযুক্তির পণ্য তৈরি করবে কোয়ার্টজ ম্যানুফ্যাকচারিং লিমিটেড।

প্রাথমিক পর্যায়ে বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে প্রতিষ্ঠানটির ৫০ লাখ মার্কিন ডলার বিনিয়োগের কথা রয়েছে। আইপি ফোন, বায়োমেট্রিক ডিভাইস, সিকিউরিটি সিস্টেম, হার্ডওয়্যার, সোলার প্যানেল এবং আইপি পিবিএক্স সংযোজন ও নির্মাণ শিল্প স্থাপন করার উদ্যোগ নিয়েছে কোয়ার্টজ ম্যানুফ্যাকচারিং লিমিটেড।

পরবর্তীতে কোয়ার্টজ ম্যানুফ্যাকচারিং লিমিটেডের ওই বিনিয়োগের পরিমাণ বেড়ে ১ কোটি ২০ লাখ ডলারে দাঁড়াবে। সেইসঙ্গে বিনিয়োগের কারণে শুরুতেই তিনশ’ কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রতিষ্ঠানটি।