ডিসেম্বরে হচ্ছে এফ কমার্স সামিট ২০১৯

ন্যাশনাল এফ কমার্স সামিট ২০১৯-এর আসর বসছে ২৮ ডিসেম্বর। ফেইসবুকভিত্তিক ভিডিও শেয়ার, কনটেন্ট নির্মাণ, মেসেঞ্জার বট নির্মাতা ও অন্যান্য উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজন থাকবে সামিটে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2019, 10:50 AM
Updated : 4 Dec 2019, 10:50 AM

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, এটুআই-আইসিটি বিভাগ ও বেসিসের সঙ্গে এই সামিটের আয়োজন করছে বেসরকারি প্রতিষ্ঠান গীকি সোশ্যাল লিমিটেড।

আয়োজক প্রতিষ্ঠানটির মতে, বর্তমানে বাংলাদেশে এফ-কমার্স উদ্যোক্তার সংখ্যা প্রায় তিন লাখ, এর মধ্যে ৫০ শতাংশেরও বেশি নারী উদ্যোক্তা। ক্রমবর্ধমান এ শিল্পটির মানোন্নয়ন, কারিগরি দক্ষতা বৃদ্ধি ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সামিটে চারটি নলেজ সেশন রাখা হয়েছে বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠানটি।

আয়োজনে পাঁচ জন এফ-কমার্স উদ্যোক্তা এবং পাঁচ জন পৃষ্ঠপোষককে পুরস্কৃত করা হবে। পণ্য প্রদর্শন এবং নলেজ সেশন মিলে দুই হাজার দর্শনার্থী এবং এক হাজার উদ্যোক্তার সমাগম হবে বলে আশা করছেন আয়োজকরা।

অনুষ্ঠানটির প্রধান আর্থিক পৃষ্ঠপোষক এসএমই ভাই-এর প্রধান পরিচালন কর্মকর্তা সদরূল হাসান বলছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমকে কাজে লাগিয়ে এফ-কমার্সের যে বড় বাজার সৃষ্টি হয়েছে সেটির মান উন্নয়ন ও কারিগরি দক্ষতা বাড়িয়ে বাণিজ্যিক উন্নয়নের জন্য তার প্রতিষ্ঠান উদ্যোক্তাদের পাশে থাকবে।

আয়োজক প্রতিষ্ঠান গীকি সোশ্যাল লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান সাগর বলেন, কীভাবে সোশাল মিডিয়া ব্যবহার করে ক্যারিয়ার গড়া যায়, এন্ট্রিপ্রিনিয়রশিপ গড়ে তুলা যায় সেই লক্ষ্যেই তৃতীয়বারের মতো এই আয়োজন নিয়ে আসছে তার প্রতিষ্ঠান।

রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউট কমপ্লেক্সে আয়োজিত হবে এই সামিট।