চীনের বাজারে আসছে নিনটেনডো সুইচ

চীনের বাজারে নিজেদের গেইমিং কনসোল ‘সুইচ’ আনার সিদ্ধান্ত জানিয়েছে জাপানের গেইম কনসোল নির্মাতা নিনটেনডো কোম্পানি লিমিটেড। কাজটি করার লক্ষ্যে স্থানীয় প্রতিষ্ঠান টেনসেন্ট হোল্ডিংস লিমিটেডের সঙ্গেও জোঁট বেঁধেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2019, 08:25 AM
Updated : 4 Dec 2019, 08:25 AM

ডিসেম্বরের ১০ তারিখ মূল চীন ভূখণ্ডের বাজারে আসবে গেইমিং কনসোলটি। চীনের বাজারের জন্য কনসোলটির দাম ধরা হয়েছে ২০৯৯ ইউয়ান বা ২৯৮ ডলার। -- খবর রয়টার্সের।

বুধবার বিকেল থেকেই অবশ্য চীনের ক্রেতাদের কাছ থেকে কনসোলটির জন্য প্রি-অর্ডার নেওয়া শুরু করেছে নিনটেনডো। কনসোলের সঙ্গে নিজেদের জনপ্রিয় গেইম ‘সুপার মারিও ব্রাদার্স ইউ ডিলাক্স’ বিনামূল্যে দেওয়ার সিদ্ধান্তও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, জাপান বা যুক্তরাষ্ট্রে যে দামে গেইমিং কনসোলটি বিক্রি হয়, চীনেও ঠিক একই দাম ধরা হয়েছে। চীনের বাজারে প্রবেশের সিদ্ধান্তে নিনটেনডোর বাজার যে আরও বড় হতে যাচ্ছে সেটিও মন্তব্যে জানিয়েছে সংবাদমাধ্যমটি।      

শুধু কনসোলই নয়, আগামী কয়েক সপ্তাহের মধ্যে চীনের বাজারে নিজেদের জনপ্রিয় গেইমিং টাইটেল ‘মারিও কার্ট ৮ ডিলাক্স’ এবং ‘সুপার মারিও ওডিসি’ নিয়ে আসার কথাও জানিয়েছে জাপানের এ গেইমিং প্রতিষ্ঠানটি। গেইমগুলোর পাশাপাশি নিজেদের আরেক গেইমিং ডিভাইস ‘সুইচ লাইট’ও চীনের বাজারে ছাড়বে প্রতিষ্ঠানটি।

নিনটেনডোর গেইমিং কনসোল সুইচ বিশ্ববাজারে এসেছিল ২০১৭ সালের ৩ মার্চ। সে সময় শুধু এশিয়ার কিছু অঞ্চলের বাজারে আসেনি গেইমিং কনসোলটি। ওই বাজারগুলোর মধ্যে ভারত ও চীন ছিল।

সুইচ লাইট ডিভাইসটি বাজারে এসেছে চলতি বছরের সেপ্টেম্বরে।