শিশুদের গল্প শোনাবে গুগল অ্যাসিস্টেন্ট

এআই অ্যাসিস্টেন্টের জন্য নতুন ‘মাই স্টোরিটাইম’ ফিচার চালু করেছে গুগল। এর মাধ্যমে শিশুদের জন্য গল্প রেকর্ড করতে পারবেন বাবা-মা। আর রেকর্ডিংগুলো নেস্ট মিনি, নেস্ট হাব এবং হাব ম্যাক্সসহ অন্যান্য ডিভাইসের মাধ্যমে শিশুদেরকে শোনাবে গুগল অ্যাসিস্টেন্ট।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2019, 03:32 PM
Updated : 24 Nov 2019, 03:32 PM

গুগলের নতুন এই ফিচারটি এসেছে সেনা কর্মকর্তার স্ত্রী জেনিফার অলিভারের ধারণা থেকে। কন্যার সঙ্গে ইন্টারনেট মেসেজ বোর্ডে এই ফিচারটির প্রস্তাব করেছিলেন অলিভার-- খবর আইএএনএস-এর।

এক ব্লগ পোস্টে অলিভার বলেন, “আপনি মাইস্টোরিটাইম ডটকমে আপনার পরিবারের জন্য একটি প্রাইভেট অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন এবং রেকর্ড করা গল্প দিয়ে লাইব্রেরি বানাতে পারবেন। এগুলো বাড়িতে শেয়ার করা হলে অন্য প্রান্তের গ্রাহক ‘হেই গুগল, টক টু মাই স্টোরিটাইম’ কমাণ্ড দিয়ে ব্যক্তিগত গল্পগুলো শুনতে পারবেন।”

মাইক্রোফোনের মাধ্যমে সরাসরি অফিসিয়াল ওয়েবসাইটে গল্প রেকর্ড বা ড্যাশবোর্ডে এমপি৩ অডিও ফাইল আপলোড করতে পারবেন মাই স্টোরিটাইম গ্রাহকরা।

গুগলের পক্ষ থেকে বলা হয়, ফাইলগুলো ক্লাউডে নিরাপদে মজুদ করা হচ্ছে এবং যেসব ব্যক্তির সঙ্গে এগুলো শেয়ার করা হচ্ছে শুধু তারাই এটির নাগাল পাবেন।

“বাড়িতে বাবার অনুপস্থিতি কোনো কিছু দিয়েই পূরণ করা যাবে না, কিন্তু মাই স্টোরিটাইম হয়তো এটিকে কিছুটা সহজ করে তুলবে এবং অন্যান্য পরিবারের জন্যও কিছুটা স্বাচ্ছন্দ্য বয়ে আনবে,” বলেন অলিভার।