প্রযুক্তি ত্রুটি:  ফ্লাইট বিপর্যয়ে ব্রিটিশ এয়ারওয়েজ

প্রযুক্তিগত ত্রুটির কারণে ফ্লাইট বিপর্যয়ের মধ্যে পড়েছে ব্রিটিশ এয়ারওয়েজ। বৃহস্পতিবার এয়ারলাইনটির বেশ কিছু ফ্লাইট বিলম্বিত বা বাতিল করা হয়েছে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2019, 06:19 PM
Updated : 21 Nov 2019, 06:19 PM

মার্কিন যুক্তরাষ্ট্র, ভারত এবং জাপান থেকে ছেড়ে যাওয়া ফ্লাইটগুলো বিলম্বের শিকার হয়েছে বলে প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

ব্রিটিশ এয়ারওয়েজের পক্ষ থেকে এক টুইট বার্তায় বলা হয়, বেশ কিছু ফ্লাইট আক্রান্ত করা প্রযুক্তিগত ত্রুটিটি সারাতে তাদের দলটি ‘কঠোর পরিশ্রম করছে”। 

এসব ফ্লাইটের যাত্রীদেরকে হোটেলে রাখা হয়েছে বা অন্য ফ্লাইটে বুকিং দেওয়া হয়েছে বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ব্রিটিশ এয়ারওয়েজের বেশ কিছু ফ্লাইট দেরিতে পৌঁছেছে গ্যাটউইক এয়ারপোর্টে। এয়ারলাইনের ফ্লাইট পরিকল্পনা ব্যবস্থায় ত্রুটির কারণেই এমনটা হয়েছে বলে জানিয়েছেন এয়ারপোর্টের এক মুখপাত্র।

বিপর্যয়ের কারণে দীর্ঘপথের কিছু ফ্লাইট প্রায় তিন ঘন্টা দেরিতে এয়ারপোর্টে পৌঁছেছে বলেও জানানো হয়েছে।

এ ঘটনায় সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের পিটসবার্গের ফ্লাইট বিএ১৭০। নির্ধারিত সময়ের চেয়ে ১২ ঘন্টার বেশি পিছিয়েছে ফ্লাইটটি।

ব্রিটিশ এয়ারওয়েজে প্রযুক্তিগত ত্রুটির এটিই সর্বশেষ ঘটনা। এর আগে অগাস্ট মাসে এক ত্রুটির কারণে প্রতিষ্ঠানের ১০০টি ফ্লাইট বাতিল করা হয়েছিল।

প্রতিষ্ঠানের এক বিবৃতিতে বিলম্বের জন্য দুঃখ প্রকাশ করা হয়েছে।

আপডেট পেতে গ্রাহককে ওয়েবসাইটে নজর রাখার পরামর্শ দিয়েছে প্রতিষ্ঠানটি। গ্রাহকের যোগাযোগের তথ্য আপডেটেড আছে কিনা তাও দেখতে বলা হয়েছে।