এবার যুক্তরাষ্ট্রে ‘লাইক’ লুকাবে ইন্সটাগ্রাম

অনেকদিন ধরেই বিশ্বের সাতটি দেশে ‘লাইক’ লুকানোর ফিচার পরীক্ষা করছে ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম ইন্সটাগ্রাম। এতোদিন ওই তালিকার বাইরেই ছিলো যুক্তরাষ্ট্র। কিন্তু খুব শীঘ্রই যুক্তরাষ্ট্রেও আসছে ফিচারটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Nov 2019, 12:37 PM
Updated : 9 Nov 2019, 12:37 PM

আগামী সপ্তাহ থেকেই যুক্তরাষ্ট্রে লাইক লুকানো শুরু হবে বলে জানিয়েছেন ইন্সটাগ্রাম প্রধান নির্বাহী অ্যাডাম মোসেরি। তিনি বলেছেন, “এবার যুক্তরাষ্ট্রের কিছু সংখ্যক ইন্সটাগ্রাম ব্যবহারকারীর ওপর পোস্ট থেকে লাইক লুকানোর ফিচারটি পরীক্ষাটি করা হবে।” শুক্রবার ওয়্যারড২৫ সম্মেলনে এ বিষয় সম্পর্কে জানান তিনি। --- খবর ভার্জের।

আদতে ‘লাইক লুকানো’ হলেও, অ্যাকাউন্ট মালিককে মোট লাইক সংখ্যা এবং কারা লাইক দিয়েছেন সে বিষয়গুলো ঠিকই জানানো হয়। শুধু লাইক সংখ্যা দেখতে পান না ওই অ্যাকাউন্টের ফলোয়াররা। নিজেদের পরীক্ষাধীন এ ফিচারটি সম্পর্কে ইনস্টাগ্রাম প্রধানের মন্তব্য হচ্ছে, ইন্সটাগ্রামের উপর থেকে ‘চাপ কমাতে এবং ব্যবহারকারীদের অনুভূতিতে কী প্রভাব পড়ে’, তা দেখতেই পরীক্ষাটি করা হচ্ছে।

এর আগে ইন্সটাগ্রাম কর্তৃপক্ষ এ প্রসঙ্গে এক বিবৃতিতে বলেছিল, “আমরা চাই ‘লাইক সংখ্যা’র বদলে আপনার শেয়ার করা ছবি বা ভিডিওতে বেশী মনোযোগী হোন আপনার বন্ধুরা।”    

উল্লেখ্য, ‘লাইক লুকানোর’ ফিচারটি অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, আয়ারল্যান্ড, ইতালি, জাপান এবং নিউজিল্যান্ডে পরীক্ষা করছে ফেইসবুক মালিকানাধীন ফটো শেয়ারিং সাইট ইন্সটাগ্রাম। ফেইসবুকেও লাইক লুকানোর ফিচার পরীক্ষা করে দেখা হচ্ছে।