নতুন করে বিং সার্চ ইঞ্জিন উন্মোচনে মাইক্রোসফট

সার্চ ইঞ্জিন এবং ব্রাউজার সেবার দিক থেকে অনেকটাই পিছিয়ে পড়া মাইক্রোসফট এই খাতে যাত্রা শুরু করতে যাচ্ছে নতুনভাবে। ‘ব্যবসায়িক সার্চ ইঞ্জিন’ হিসেবে নতুন করে বিং এবং এজ ব্রাউজার উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Nov 2019, 04:27 PM
Updated : 6 Nov 2019, 04:27 PM

মাইক্রোসফটের তথ্যমতে গ্রাহক পিসিতে যতোটা সময় দেন তার ৬০ শতাংশ ব্যয় হয় ওয়েব ব্রাউজারে। আর এটিই তাদের কাজের শেখার এবং খেলার প্রথমিক মাধ্যম।

সোমবার প্রতিষ্ঠানের মডার্ন লাইফ অ্যান্ড ডিভাইসেস বিভাগের কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট ইউসুফ মেহদি বলেন, “ইন্টারনেট এখন দৈনন্দিন কাজের বিষয় হয়ে পড়েছে, আমরা চিন্তা না করে নিজে থেকেই এর অংশ হয়ে পড়ি। এটি চালু হওয়ার দুই দশক পরও আমরা চ্যালেঞ্জ এবং বাধার মুখোমুখি হই যা আমাদের জন্য প্রশ্ন তৈরি করে।”

মাইক্রোসফটের পক্ষ থেকে আরও বলা হয়, গ্রাহক যাতে একটি ব্রাউজার এবং সার্চ ইঞ্জিন দিয়েই আরও বেশি গুরুত্বপূর্ণ ডেটা অ্যাকসেস করতে পারেন, সে লক্ষ্যে আমরা বিংয়ে মাইক্রোসফট সার্চের মাধ্যমে গ্রাহকের ইন্ট্রানেটকে ইন্টারনেটের সঙ্গে যুক্ত করছি— খবর আইএএনএস-এর।

“গোপনতা রক্ষায় আমরা শক্তিশালী ব্যবস্থা দেবো, আপনি চাইলে ওয়েব পার্সোনালাইজেশনের সুবিধাও নিতে পারবেন। আর আপনাকে আরও বেশি কার্যক্ষম করতে আপনি যাতে দারুণ ওয়েব গবেষণাগুলো মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশনেই করতে পারেন সে ব্যবস্থাও করা হবে,” যোগ করেন মেহদি।