এলো টিকটক মালিকের স্মার্টফোন

স্মার্টফোন প্রতিযোগিতায় নাম লিখিয়েছে টিকটকের মালিক প্রতিষ্ঠান বাইটড্যান্স। শনিবার নাট প্রো ৩ নামে প্রথম স্মার্টফোন উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Nov 2019, 06:35 AM
Updated : 3 Nov 2019, 06:35 AM

ছোট ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম হিসেবে অল্প সময়েই যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে টিকটক। সেই সূত্র ধরে বেশ কিছুদিন ধরেই গুজব চলছিলো স্মার্টফোন উন্মোচন করবে টিকটকের মালিক বাইটড্যান্স।

যে প্রতিষ্ঠান টিকটকের মালিক তার স্মার্টফোন ভিডিও রেকর্ডিংবান্ধব হবে এটা ধরেই নেওয়া যায়। সেই অনুমানের সঙ্গে মিল রেখেই দেখা গেছে ডিভাইসটির পেছনে রাখা হয়েছে চারটি ক্যামেরা সেন্সর। এর মধ্যে একটি ৪৮ মেগাপিক্সেল সেন্সর। ১২ গিগাবাইট র‍্যাম এবং ২৫৬ গিগাবাইট স্টোরেজ রয়েছে স্মার্টফোনটিতে। আর ডিভাইসটির ব্যাটারি বলা হয়েছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার।

নাট প্রো ৩ স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের নতুন স্ন্যাপড্রাগন ৮৫৫+ প্রসেসর।

স্মার্টিজান ব্র্যান্ডের আওতায় নতুন স্মার্টফোনটি উন্মোচন করেছে চীনা বাইটড্যান্স। ডিভাইসটির বাজার মূল্য বলা হয়েছে ২৮৯৯ ইউয়ান যা ৪১২ মার্কিন ডলারের সমান-- খবর আইএএনএস-এর।

বাইটড্যান্সের নতুন এই ডিভাইটি জিয়ানগুয়ো প্রো ৩ নামেও পরিচিত। স্মার্টিজানের সঙ্গেই স্মার্টফোনটি বানিয়েছে প্রতিষ্ঠানটি। অনেক আগে থেকেই স্মার্টফোন বানিয়ে আসছে স্মার্টিজান। বাইটড্যান্সের নতুন ডিভাইসটিও এই ব্র্যান্ডেই উন্মোচন করা হয়েছে।

চলতি বছরের শুরুতেই স্মার্টিজানের বেশ কিছু পেটেন্ট এবং মেধাবী কর্মী অধিগ্রহণ করে বাইটড্যান্স। এরপরই জিয়ানগুয়ো প্রো ৩ বানাতে স্মার্টিজানকে সহায়তা করেছে টিকটক মালিক প্রতিষ্ঠানটি। নতুন এই ডিভাইসটিতে বাইটড্যান্স ব্র্যান্ডের কিছু ফিচারও যোগ করা হয়েছে।

টিকটকের চীনা সংস্করণটি ডুইন নামে পরিচিত। নতুন ডিভাইসে গ্রাহক লক স্ক্রিনে শুধু সোয়াইপ করেই অ্যাপটি অ্যাকসেস করতে পারবেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।