ডার্ক মোড আনলো ফেইসবুক

ফেইসবুক ওয়েব ইন্টারফেইসের বেটা সংস্করণে চালু করা হয়েছে ডার্ক মোড। চলতি বছরের মে মাসেই প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ঘোষণা করা হয় সামাজিক মাধ্যমটির নকশা আপগ্রেড করা হবে।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Oct 2019, 04:12 PM
Updated : 21 Oct 2019, 04:12 PM

ডার্ক মোডে ইন্টারফেইস বা পেইজের পটভূমি যতোটা সম্ভব অনুজ্জ্বল হয়ে থাকে। এর ফলে অন্ধকারে, বিশেষ করে রাতে স্ক্রিনের তীব্র আলো থেকে চোখ রক্ষা করা সম্ভব হয়।

আপাতত বেটা সংস্করণের গ্রাহকদের জন্যই ডার্ক মোড চালু করা হয়েছে। বেটা প্রকল্পের কিছু গ্রাহক বলেন, নতুন ইন্টারফেইস পরীক্ষা করতে ফেইসবুকের পক্ষ থেকে তাদের অনুরোধ করা হচ্ছে।

গ্রাহক বেটা সংস্করণটির জন্য ফেইসবুকের অনুরোধ গ্রহণ করলে সাদা বা কালো লেআউট বাছাই করার সুযোগ পাবেন। গ্রাহক চাইলে কুইক সেটিংস মেনু থেকেও ডার্ক মোড বাছাই করতে পারবেন বলে প্রতিবেদনে জানিয়েছে আইএএনএস।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে ফেইসবুকের নতুন এই ডার্ক মোডের কিছু স্ক্রিনশটও শেয়ার করা হয়েছে। এতে দেখা গেছে ফেইসবুকের প্রচলিত সাদা ইন্টারফেইসের বদলে গাঢ় ধূসর রঙ ব্যবহার করা হয়েছে।

টুইটারে শেয়ার করা ডার্ক মোডের কিছু ছবিতে লেখা স্পষ্ট বোঝা যায়নি। নতুন এই মোডটি হয়তো সবাই পছন্দ করবে না বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

বেটা সংস্করণ পরীক্ষার পর পরিপূর্ণ সংস্করণে ফেইসবুকের এই ত্রুটিগুলো সারানো হবে বলেই ধারণা করা হচ্ছে।