১৩ নভেম্বর ফোল্ডএবল ফোন আনতে পারে মোটোরলা

চলতি বছরের ১৩ নভেম্বর লস অ্যাঞ্জেলেস-এ উন্মোচন ইভেন্টের জন্য আমন্ত্রণপত্র পাঠাচ্ছে লেনোভো মালিকানাধীন মোটোরলা। ধারণা করা হচ্ছে এই অনুষ্ঠানেই আইকনিক রেজর সিরিজের ফোল্ডএবল স্মার্টফোন উন্মোচন করবে প্রতিষ্ঠানটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2019, 05:55 PM
Updated : 18 Oct 2019, 05:55 PM

ইভেন্টের আগে একটি জিফও শেয়ার করেছে মোটোরলা। এতে দেখানো হয়েছে তরল ধাতব উপাদান সরিয়ে এর থেকে বের হচ্ছে একটি ডিভাইস। এই ডিভাইসটিই হতে পারে প্রতিষ্ঠানের নতুন ফোল্ডএবল স্মার্টফোন-- খবর প্রযুক্তি সাইট সিনেটের।

বলা হচ্ছে, এই ডিভাইসটির নাম হবে রেজর ২০১৯। স্মার্টফোনটি বাজারে এলে সরাসরি হুয়াওয়ে’র মেইট এক্স এবং স্যামসাংয়ের গ্যালাক্সি ফোল্ডের সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করবে মোটোরলা।

গ্যালাক্সি ফোল্ড বা মেইট এক্সের মতো বাইরের দিকে ভাঁজ হবে না মোটোরলার ফোল্ডএবল ফোন। রেজর ডিভাইসটি ভাঁজ হবে ভেতরের দিকে। প্রতিষ্ঠানের আইকনিক ফোল্ডিং রেজর ফোনের মতোই।

এর আগে বেশ কিছু গুজবে শোনা গেছে মোটোরলার ডিভাইসটিতে রাখা হবে ৬.২ ইঞ্চি ওলেড পর্দা, যার রেজুলিউশান হবে ৮৭৬ বাই ২১৪২ পিক্সেল।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসর, চার বা ছয় গিগাবাইট র‍্যাম, ৬৪ বা ১২৮ গিগাবাইট স্টোরেজ এবং ২৭৩০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি রাখা হতে পারে নতুন ফোল্ডএবল স্মার্টফোনটিতে।