এবার স্মার্টফোনেই পিডিএফ সম্পাদনা

অ্যাক্রোব্যাট রিডার মোবাইল অ্যাপে মঙ্গলবার বেশ কিছু নতুন ফিচার উন্মুক্ত করেছে নির্মাতা প্রতিষ্ঠান অ্যাডোবি। নতুন ফিচারের মাধ্যমে আইওএস এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা পিডিএফ সম্পাদনা করতে পারবেন স্মার্টফোনেই।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2019, 05:47 PM
Updated : 15 Oct 2019, 05:47 PM

নতুন ফিচারগুলো আনা হয়েছে অ্যাক্রোব্যাট রিডার মোবাইল অ্যাপ ‘অ্যাক্রোব্যাট প্রো ডিসি (ডকুমেন্ট ক্লাউড)’-তে। পিডিএফের লেখা পরিবর্তন, ফরম্যাট এবং এডিটের পাশাপাশি ছবি যোগ করা, ঘোরানো এবং ছবির আকার পরিবর্তন করতে পারবেন অ্যাপটির নিবন্ধিত ব্যবহারকারীরা-- খবর আইএএনএস-এর।

অ্যাডোবির পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, “৮০ কোটির বেশি নিবন্ধিত ব্যবহারকারী এবং অ্যাক্রোব্যাট, অ্যাক্রোব্যাট রিডার এবং অ্যাডোবি স্ক্যানের বিনামূল্যের গ্রাহকদের জন্য আমরা ফিচার প্যাক উন্মুক্ত করছি।”

‘স্টার পিডিএফ’ ফিচারের মাধ্যমে গ্রাহক গুরুত্বপূর্ণ ফাইলগুলোতে তারকা চিহ্ন দিয়ে হাতের নাগালে রাখতে পারবেন এবং সব সময় সঠিক ফাইলটি সঠিক সময়ে খুঁজে পাবেন।

অ্যাডোবির পক্ষ থেকে বলা হয়, তারকা চিহ্নিত ফাইলগুলো ডকুমেন্ট ক্লাউডে মজুদ থাকবে এবং সব ডিভাইসে ফাইলগুলো সহজে বের করতে পারবেন গ্রাহক।

“এখন সড়ে তিন কোটির বেশি আইওএস এবং অ্যান্ড্রয়েড ডিভাইসে ডিজিটাল স্ক্যানিং প্রযুক্তি রয়েছে।”

অ্যাডোবি আরও বলেছে, গ্রাহক এখন একবার ক্লিক করেই ফাইলগুলো কমপ্রেস এবং পাসওয়ার্ড দিয়ে সুরক্ষিত করতে পারবেন। এর জন্য মেনু বদলাতে বা ভিন্ন টুল ব্যবহার করতে হবে না।

কাগজের কাজগুলো ডিজিটাইজ করার মাধ্যমে অ্যাক্রোব্যাট প্রো ডিসি গ্রাহকরা বছরে ৬৫ ঘন্টা সময় বাঁচাতে পারবেন বলেও দাবি করেছে অ্যাডোবি।