গ্যালাক্সি এস১০-এ এলো অ্যান্ড্রয়েড ১০ বেটা

ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস১০ ডিভাইসের জন্য অ্যান্ড্রয়েড ১০ এর বেটা সংস্করণ উন্মুক্ত করেছে স্যামসাং। নতুন এই সংস্করণে আগের বছরে যোগ করা ‘ওয়ান ইউআই’ পাওয়া যাবে নতুন রূপে।

মো. ফয়সাল ইসলামবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2019, 05:35 PM
Updated : 14 Oct 2019, 05:35 PM

বেটা সংস্করণটি উন্মোচনের সময় স্যামসাংয়ের পক্ষ থেকে বলা হয়, অ্যান্ড্রয়েডের এই সংস্করণে ক্ষুদ্র নোটিফিকেশনকে নতুন করে সাজানোর পাশাপাশি ডার্ক মোডসহ ফোকাস মোডের মতো অন্যান্য অ্যান্ড্রয়েড ফিচারের মান আরও উন্নত করা হয়েছে-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

প্রাথমিকভাবে কোন দেশগুলোতে এই সংস্করণটি উন্মুক্ত করা হবে তা স্যামসাংয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে নির্দিষ্ট করে বলা না থাকলেও স্যামমোবাইলের পক্ষ থেকে বলা হয়েছে, দক্ষিণ কোরিয়া, জার্মানি এবং মার্কিন যুক্তরাষ্ট্রে উম্মোচন করার কথা এই সংস্করণটি।

দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক জায়ান্ট প্রতিষ্ঠানটি বরাবরই অ্যান্ড্রয়েডের নতুন সংস্করণ আনার ব্যাপারে অনেক পিছিয়ে। প্রতিষ্ঠানটি আগের বছর অ্যান্ড্রয়েড ৯ এর বেটা চালু করেছিল নভেম্বরের মাঝামাঝি। আর এটির পূর্ণ সংস্করণ যাত্রা শুরু করে এ বছরের জানুয়ারিতে।

সেই হিসেবে এ বছর অক্টোবরের মাঝামাঝি অ্যান্ড্রয়েড ১০-এর বেটা সংস্করণ উন্মুক্ত করায় আগের চেয়ে কিছুটা দ্রুত গতিতেই এগোচ্ছে প্রতিষ্ঠানটি। যদিও অ্যন্ড্রয়েড ১০ উন্মোচন করা হয়েছে দেড় মাস আগেই।