উন্মোচনের আগেই কানাডায় প্রিঅর্ডারে পিক্সেল ৪

মঙ্গলবারের গুগল ইভেন্টে উন্মোচনের কথা রয়েছে নতুন ফ্ল্যাগশিপ পিক্সেল ৪ এবং পিক্সেল ৪এক্সএল। এর আগেই কানাডায় বেস্ট বাই সাইটে প্রিঅর্ডার তালিকায় ওঠানো হয়েছে ডিভাইসটি।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Oct 2019, 01:00 PM
Updated : 14 Oct 2019, 01:00 PM

রোববার স্মার্টফোনটির জন্য প্রিঅর্ডার পেইজ আপলোড করে বেস্ট বাই। কিছু সময়ের মধ্যেই পেইজটি সরিয়ে ফেলা হলেও এটির স্ক্রিনশট তুলে অনলাইনে পোস্ট করেছে ৯টু৫গুগল।

ডিভাইসটি নিয়ে এর আগেও বেশ কিছু তথ্য সামনে এসেছে। বেস্ট বাইয়ের সাইটে পাওয়া তথ্যের সঙ্গে তার মিল পাওয়া গেছে।

পিক্সেল ৪ এবং পিক্সেল ৪ এক্সএল ডিভাইস দু’টির পর্দার মাপ বলা হয়েছে যথাক্রমে ৫.৭ ইঞ্চি এবং ৬.৩ ইঞ্চি। উভয় ডিভাইসেই রাখা হবে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮৫৫ প্রসেসর, ছয় গিয়গাবাইট র‍্যাম এবং ৬৪ গিগাবাইট স্টোরেজ।

বেস্ট বাই সাইটে আরও দেখা গেছে ফেইস আনলক ফিচারের সঙ্গে ডিভাইসটির পেছনে থাকবে ডুয়াল ক্যামেরা ব্যবস্থা। আইফোন ১১-এর মতোই পেছনে চার কোণা ক্যামেরা মডিউল দেখা গেছে ডিভাইসটিতে-- খবর প্রযুক্তি সাইট টেকক্রাঞ্চের।

নতুন ডিভাইস দু’টির সামনে রাখা হয়েছে আট মেগাপিক্সেল ক্যামেরা। এ ছাড়া পিক্সেল ৪ এবং ৪এক্সএল-এর ব্যাটারি যথাক্রমে ২৮০০ এবং ৩৭০০এমএএইচ।

ফ্ল্যাগশিপ এই ডিভাইসগুলোতে আনা হতে পারে নতুন ‘কুইক জেশ্চার’ ফিচার। এই ফিচারের মাধ্যমে ডিভাইসের ওপর হাত ঘুরিয়ে এতে কমান্ড দিতে পারবেন গ্রাহক।