অ্যাপল বোর্ড ছাড়লেন ডিজনি প্রধান

অ্যাপলের বোর্ড অফ ডিরেক্টরস থেকে পদত্যাগ করেছেন ওয়াল্ট ডিজনি প্রধান বব আইগার। ১০ সেপ্টেম্বর তিনি পদত্যাগ করেছেন বলে শুক্রবার জানিয়েছে অ্যাপল। স্ট্রিমিং টেলিভিশন ব্যবসায় প্রতিষ্ঠান দু’টির সরাসরি প্রতিদ্বন্দ্বীতার মুখে এই সিদ্ধান্ত নিয়েছেন আইগার।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2019, 11:07 AM
Updated : 14 Sept 2019, 11:07 AM

১০ সেপ্টেম্বর মাসিক ৪.৯৯ মার্কিন ডলারে নতুন অ্যাপল টিভি+ স্ট্রিমিং সেবার বিস্তারিত জানায় অ্যাপল। ওই দিনই পদত্যাগ করেছেন আইগার। ১ নভেম্বর থেকে শুরু হচ্ছে অ্যাপল টিভি+ সেবা। অরিজিনাল সিরিজ আনতে হলিউডে শত শত কোটি মার্কিন ডলার বিনিয়োগ করছে প্রযুক্তি জায়ান্ট মার্কিন প্রতিষ্ঠানটি-- খবর বার্তাসংস্থা রয়টার্সের।

অ্যাপল টিভি+ এর মাসিক নিবন্ধন মূল্য রাখা হয়েছে ডিজনির চেয়ে কম। চলতি বছরের শুরুতে ডিজনির পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয় মাসিক ৬.৯৯ ডলারে শিশুদের জন্য প্রতিষ্ঠানের আইকনিক কনটেন্টের স্ট্রিমিং সেবা চালু করা হবে। ১২ নভেম্বর শুরু হবে ডিজনি+ সেবা।

মূল মার্কিন প্রতিষ্ঠানগুলোর মধ্যে অ্যাপল ও ডিজনির সম্পর্ক দীর্ঘদিনের। ডিজনি যখন পিক্সার অ্যানিমেশন স্টুডিও অধিগ্রহণ করার পর থেকে ডিজনির পরিচালক এবং মূল শেয়ারধারীদের একজন ছিলেন স্টিভ জবস। ২০১১ সালে জবসের মৃত্যুর কিছু দিন পরই অ্যাপল বোর্ডে যোগ দেন আইগার।

অ্যাপলের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, “বোর্ড সদস্য হিসেবে তার কার্যকরিতা আমরা অনেক অনুভব করবো, তার সিদ্ধান্তকে আমরা সম্মান জানাচ্ছি এবং আমাদের প্রত্যাশা আছে যে ভবিষ্যতেও বব এবং ডিজনির সঙ্গে আমাদের সম্পর্ক থাকবে।”

আইগার বলেন, আট বছর ধরে অ্যাপল বোর্ডের দায়িত্ব পালন “অসাধারণ অভিজ্ঞতা” ছিলো।

“টিম কুক এবং অ্যাপলে তার দল এবং তার সহযোগী বোর্ড সদস্যদের প্রতি আমার একান্ত সম্মান থাকবে। অ্যাপল বিশ্বের সবচেয়ে বেশি প্রশংসনীয় প্রতিষ্ঠানগুলোর একটি, তাদের পণ্যের মান এবং তাদের কর্মীদের জন্য পরিচিত।”