‘ছুটিতে’ ওরাকল সিইও

‘স্বাস্থ্যের প্রতি নজর’ দেওয়ার কথা বলে অনুপস্থিতির আবেদন করেছেন সফটওয়্যার নির্মাতা ও শীর্ষস্থানীয় ক্লাউড সেবাদাতা প্রতিষ্ঠান ওরাকল-এর সিইও মার্ক হার্ড।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Sept 2019, 10:48 AM
Updated : 13 Sept 2019, 10:48 AM

বুধবার এক বিবৃতিতে ওরাকল প্রতিষ্ঠাতা, নির্বাহী চেয়ারম্যান এবং প্রধান প্রযুক্তি কর্মকর্তা ল্যারি এলিসন বলেন, “স্বাস্থ্যজনিত কিছু সমস্যার কথা বলে অনুপস্থিতির আবেদন করেছেন মার্ক, আমাদের প্রত্যাশা তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।”

২০১০ সাল থেকে ওরাকলের প্রধান নির্বাহীর দায়িত্বে আছেন হার্ড। যদিও প্রতিষ্ঠানের একমাত্র প্রধান নির্বাহী নন তিনি। হার্ড ছাড়াও ওরাকলের প্রধান  নির্বাহীর দায়িত্বে আছেন সাফরা ক্যাটজ-- খবর আইএএনএস-এর।

ওরাকল কর্মীদের উদ্দেশ্যে হার্ড বলেন, “যদিও প্রথম প্রান্তিক শেষ করতে আমরা একসঙ্গে কঠোর পরিশ্রম করেছি, স্বাস্থ্যের প্রতি নজর দিতে আমি কিছুটা সময় নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমার আবেদনের প্রেক্ষিতে বোর্ড পরিচালকরা আমার চিকিৎসাজনিত ছুটির অনুমতি দিয়েছে।”

“ওরাকলের একজন অত্যন্ত দক্ষ প্রধান নির্বাহী সাফরা ক্যাটজ এবং দারুন একদল নির্বাহী কর্মকর্তা রয়েছে, যাদের অনেকেই দীর্ঘদিন ধরে ওরাকলে রয়েছেন। আমাদের বাকী শক্তিশালী ব্যবস্থাপনা দলের সঙ্গে আমি এবং সাফরা মার্কের দায়িত্ব পালন করবো,” বলেন এলিসন।

চিকিৎসাজনিত ছুটির ফলে আগামী সপ্তাহের ওপেনওয়ার্ল্ড সম্মেলনে উপস্থিত থাকতে পারবেন না হার্ড।

“আমাদের মাত্রই শেষ হওয়া প্রান্তিকের শেষ পর্যন্ত মার্ক অনেক ব্যস্ত ছিলেন, কিন্তু এখন তার নিজের শরীরের প্রতি নজর দেওয়া দরকার,” বলেন ক্যাটজ।

“সামনের সপ্তাহের ওপেনওয়ার্ল্ড সম্মেলনে আমরা তার অনুপস্থিতি অনুভব করবো, কিন্তু আমরা বুঝতে পারছি তার বিশ্রাম দরকার এবং নিজের যত্ন নেওয়া দরকার।”