৬৪ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনলো রিয়েলমি

৬৪ মেগাপিক্সেল ক্যামেরাযুক্ত বিশ্বের প্রথম স্মার্টফোন উন্মোচন করেছে রিয়েলমি। প্রতিষ্ঠানের প্রিমিয়াম ‘এক্স’ সিরিজের আওতায়  রিয়েলমি এক্সটি নামের স্মার্টফোনটির পেছনে রাখা হয়েছে কোয়াড ক্যামেরা ব্যবস্থা।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2019, 07:05 PM
Updated : 28 August 2019, 07:05 PM

স্মার্টফোনটির জন্য ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর সরবরাহ করবে স্যামসাং-- খবর আইএএনএস-এর।

চলতি বছর মে মাসে দুইটি নতুন ইমেজ সেন্সর উন্মোচন করেছে স্যামসাং। কম আলোতে উজ্জ্বল ১৬ মেগাপিক্সেল ছবি তুলতে পারে স্যামসাংয়ের ৬৪ মেগাপিক্সেল “আইএসওসেল ব্রাইট জিডাব্লিউ ১”। এছাড়া উজ্জ্বল আলোতে দারুন ৬৪ মেগাপিক্সেল ছবি তুলতে পারে সেন্সরটি।

৬৪ মেগাপিক্সেল মূল ক্যামেরার সঙ্গে কোয়াড ব্যবস্থায় রয়েছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। আর ডিভাইসটির সামনে রয়েছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

রিয়েলমি ইন্ডিয়ার প্রধান নির্বাহী মাধব শেঠ বলেন, “আমরা আরেকটি প্রথম কিছু আনতে পেরে গর্বিত, বিশ্বের প্রথম ৬৪ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরার অভিজ্ঞতা।”

ডিভাইসটিতে রয়েছে ৬.৪ ইঞ্চি সুপার-অ্যামোলেড পর্দা। এর সঙ্গে রয়েছে ওয়াটারড্রপ নচ এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসরের সঙ্গে চার, ছয় বা আট গিগাবাইট র‍্যাম এবং ৬৪ গিগাবাইট বা ১২৮ গিগাবাইট স্টোরেজ রাখা হয়েছে ডিভাইসটিতে।

ডিভাইসটির ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি চার্জ করতে রাখা হয়েছে ২০ওয়াট ভুক ৩.০ ফাস্ট-চার্জিং প্রযুক্তি।