গ্যালাক্সি নোট ১০ প্লাসকে শীর্ষে রাখল ডিএক্সওমার্ক

মাত্রই খবর এসেছে গবেষণা এবং উন্নয়নের জন্য বিনিয়োগের ক্ষেত্রে এ বছর রেকর্ড ভেঙেছে স্যামসাং। সেইসঙ্গে তাদের লাভের অঙ্কটাও যথেষ্টই বড় বছরের প্রথম ছয় মাসের হিসেবে। এবার নতুন সুখবর যোগ হলো দক্ষিণ কোরীয় এই ইলেকট্রনিক্স জায়ান্টের প্রাপ্তির খাতায়।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2019, 03:33 PM
Updated : 26 August 2019, 03:33 PM

ডিজিটাল ইমেইজের ক্ষেত্রে মান নির্ণায়ক প্রতিষ্ঠান ডিএক্সওমার্কের তালিকায় শীর্ষস্থান অর্জন করেছে স্যামসাংয়ের সর্বশেষ ফ্ল্যাগশিপ ফোন গ্যালাক্সি নোট ১০ প্লাস। প্রতিষ্ঠানটির সর্বশেষ প্রতিবেদনে এই ফ্যাবলেটটির স্কোর দাঁড়িয়েছে ১১৩।

রেটিংয়ের ক্ষেত্রে হার্ডওয়্যার নয় বরং ছবির মানকে বিবেচনায় নেয় ডিএক্সওমার্ক ল্যাব। ২০০৬ সালে প্রতিষ্ঠিত ফরাসী এই প্রতিষ্ঠানটি ২০১১ সাল থেকে মোবাইল ফোন এবং মোবাইল ডিভাইসের ক্যামেরা পরীক্ষা করে আসছে। ডিজটাল ক্যামেরার মান বিবেচনার নির্মাতা প্রতিষ্ঠানগুলো প্রায়ই ডিএক্সওল্যাবের ফলাফলকে তাদের প্রচারণায় ব্যবহার করে।

ডিএক্সও মার্ক-এর প্রতিবেদনে এ বছরে মার্চ মাস থেকে ক্যামেরা ফিচার শ্রেণিতে শীর্ষে ছিল হুয়াওয়ে পি৩০ প্রো। ক্যামেরার পেছনের ক্যামেরার হিসেবে হুয়াওয়ের অর্জিত পয়েন্ট ছিল ১১২। সে তালিকায় স্যামসাংয়ের নতুন ফোনটির পয়েন্ট ১১৩।

অন্যদিকে সেলফি ক্যামেরার হিসেবে ৯৯ পয়েন্ট নিয়ে জেনফোন ৬-কে হটিয়ে নিজেদের শীর্ষ স্থান দখল করে নিয়েছে গ্যালাক্সি নোট টেন প্লাস।